• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রেমিটেন্স যোদ্ধা মতিয়ার পারবে কি দেশে ফিরতে?

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ১৯:১০
আহমাদুল কবির, মালয়েশিয়া

অভাবের সংসারে সচ্ছলতা ফিরাতে মতিয়ার পাড়ি দিয়েছিলেন মালয়েশিয়ায়। নিজেই এখন দুর্ভাগ্যের শিকার হয়ে হাসপাতালের বেডে জীবন শয়ান্যে কাতরাচ্ছেন এ রেমিটেন্স যোদ্ধা। মোহাম্মদ মতিয়ার রহমান, পিতা সামসুর রহমান, পাবনার আতাইকুলা থানার সড়াডাংগী কড়ই তলা গ্রামের সামছুর রহমানের ছেলে মোহাম্মদ মতিয়ার রহমান, মালয়েশিয়ার সাবা বারনাম সরকারি হাসপাতালে নিবিড় চিকিৎসাধীন রয়েছেন।

মতিয়ার রহমানের মেয়ে পপি মোবাইল ফোনে এ প্রতিবেদককে জানান, আমার বাবা (মতিয়ার) ১০/১২ বছর মালয়েশিয়া থাকাকালিন আমাদের সাথে তেমন কোন যোগাযোগ ছিল না মাঝে মধ্যে কথা হতো।

সম্পর্কিত খবর

    হঠাৎ করে একদিন বাবা দেশে চলে আসেন এবং প্রায় দুইবছর আমাদের সাথে থাকেন। সংসারের অভাব অনটন দেখে আবারও মালয়েশিয়া যাওয়ার সিদ্ধান্ত নেয়। আমরা সবাই নিষেধ করি বিদেশ যেতে। ভাগ্যের লিখন না যায় খন্ডন। দালালের মাধমে অন্যের নামে পাসপোর্ট করে বিভিন্ন মানুষের কাছে চড়া সূধে টাকা ধার নিয়ে টুরিস্ট ভিসায় ২০১৮ সালের ফ্রেব্রুয়ারি মাসে আবারও পাড়ি জমান স্বপ্নের দেশ মালয়েশিয়ায়। মালয়েশিয়া গিয়ে যে তার এমন বিপদ হবে তা কে জানে। হঠাৎ করে মার্চ মাসের ২০ তারিখে আমাদের ফোনে একটা কল আসে, বলে মতিয়ার কে বাচাতে হলে ৩ লাখ টাকা দিতে হবে তা না হলে তাকে মেরে ফেলা হবে। অভাবের সংসার এমনিতেই ঋণের টাকা শোধ হয়নি এর মধ্যে আবার এতো টাকা কোথায় পাবো আমরা। এর পর থেকে আর আমার বাবার সাথে যোগাযোগ করতে পারিনি।

    এর মধ্যে কেটে যায় বেশ কয়েক মাস হঠাৎ করে একটি অনলাইন পত্রিকায় বাবার ছবি সহ একটা নিউজ পড়ি। পরে আমরা এই অনলাইনের সাংবাদিক মোহাম্মদ আলীর সাঙ্গে যোগাযোগ করি এবং বাবাকে দেশে পাঠাতে অনুরোধ করি। তিনি আমাদের জানান চিকিৎসা বাবদ হাসপাতালের বিল এবং ট্রাভেল পাস ও টিকিট সহ প্রায় ১২ হাজার রিংগিত যা প্রায় ২ লাখ ২৪ হাজার টাকা লাগবে। এই টাকা দেয়ার মতো মতিয়ারের পরিবারের কোন সামর্থ নেই।

    সমাজে যারা দানশীল ব্যক্তি রয়েছেন এবং বাংলাদেশ সরকারের কাছে মতিয়ারের মেয়ে পপি আবেদন জানিয়েছেন তার অসুস্থ বাবাকে তাদের মাঝে ফিরেয়ে দিতে। ভাগ্যাহত রেমিটেন্স যোদ্ধা মতিয়ার পারবে কি দেশে ফিরতে? মতিয়ারের মেয়ে অভাগি পপি পথ অপেক্ষায় রয়েছে তার অসুস্থ বাবাকে ফিরে পেতে।

    ওএফ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close