• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

বিজয় দিবস পালনে মালয়েশিয়ায় ব্যাপক প্রস্তুতি

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০১৮, ১১:৫৩
আহমাদুল কবির, মালয়েশিয়া

৪৮তম বিজয় দিবস পালনে মালয়েশিয়ায় বাঙ্গালী কমিউনিটির ব্যাপক প্রস্তুতি চলছে। দূতাবাসের পাশাপাশি দেশটিতে বিভিন্ন জেলা ভিত্তিক সামাজিক সংগঠন ও রাজনৈতিক সংগঠনগুলো বিজয় দিবস পালনে নানা কর্মসূচী হাতে নিয়েছে।

মালয়েশিয়া আওয়ামী লীগ বিজয়ের আমেজে নৌকা প্রতীকের প্রার্থীদের জয়ী করার লক্ষ্যে প্রবাসীদের করণীয় নিয়েও বিস্তারিত আলোচনা হবে বলে জানা গেছে।

মালয়েশিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামাল ও আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক রাশেদ বাদল, এ প্রতিবেদককে বলেন, বিজয়ের মাসে অনুষ্ঠেয় নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত প্রার্থীরা যাতে জয়ী হন সে জন্যে তারা নিজ নিজ অবস্থান থেকে জনসংযোগে ব্যস্ত রয়েছেন। ইতিমধ্যেই দলের অনেকে বাংলাদেশে চলেও গেছেন। আর যারা যেতে পারেননি তারা মালয়েশিয়া প্রবাসীদের কাছে নৌকায় ভোট চাইছেন।

এ দিকে মালয়েশিয়া বিএনপির দলীয় একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, দলীয় প্রার্থীদের সমর্থনে বিজয় দিবসের অনুষ্টানের মধ্য দিয়ে তারা প্রবাসীদের কাছে ধানের শীষে ভোট চাইবেন। মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো: মোশাররফ হোসেন চাঁদপুর ১ আসন থেকে নির্বাচন করছেন। তার হয়ে অনেক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এলাকায় গিয়ে প্রচারণা চালাচ্ছেন। জানালেন, দলের নীতি নির্ধারকরা।

এ ছাড়া মালয়েশিয়ার প্রতিটি প্রদেশে প্রধান দু দলের নেতাকর্মীরা ছুটির দিনে নির্বাচনী প্রচার চালাচ্ছেন।

এ দিকে দূতাবাসে প্রভাত ফেরির পর সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে প্রবাস প্রজন্মের সমন্বয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা। আলোচনা সভার সভাপতিত্ব করবেন হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম

/পি.এস

মালয়েশিয়া,বিজয় দিবস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close