• রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭, -১ পৌষ ১৪২৪
  • ||
  • আর্কাইভ

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

প্রকাশ:  ১২ অক্টোবর ২০১৭, ১৪:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই খাতের তিন কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এগুলো হলো- বস্ত্রখাতের কোম্পানি এনভয় টেক্সটাইল ও মডার্ন ডাইং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিং এবং আইটি কনসালট্যান্টস। এর মধ্যে এনভয় টেক্সটাইল ৭ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক,  মডার্ন ডাইং ৮ শতাংশ নগদ এবং আইটি কনসালটেন্টস ৬ শতাংশ নগদ ও ৪ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

তিনটি কোম্পানিই চলতি বছরের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ জানিয়েছে।

* আলোচ্য সময়ে এনভয় টেক্সটাইলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ০৫ পয়সা শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৫১ পয়সা, শেয়ারপ্রতি কার্যক্ররী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) রয়েছে ২ টাকা।

২০১২ সালে তালিকাভুক্ত এ ক্যাটাগরির এই কোম্পানি আগের বছর শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১৪ ডিসেম্বর সকাল ১০টায় পান্থপথের সামারাই কনভেনশন সেন্টারে হবে। এর জন্য রেকর্ড ডেট ১৫ নভেম্বর।

* জুনে সমাপ্ত হিসাব বছরে মডার্ণ ডাইংয়ের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৫ পয়সা শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িযেছে ৪ টাকা ৭৪ পয়সা। ১৯৯৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত জেড ক্যাটাগরির এই কোম্পানি আগের হিসাব বছরে ৮ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২৬ নভেম্বর, যার রেকর্ড ডেট ১ নভেম্বর।

* জুনে সমাপ্ত হিসাব বছরে আইটি কনসালটেন্টসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪ পয়সা; শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ২২ পয়সা। পুঁজিবাজারে ২০১৬ সালে তালিকাভুক্ত এ ক্যাটাগরির এই কোম্পানি আগের হিসাব বছরের ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ৪ ডিসেম্বর, যার রেকর্ড ডেট ৫ নভেম্বর।

close