• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

ডিএসইতে প্রধান সূচক ৩৮, সিএসইতে বেড়েছে ৭৩ পয়েন্ট

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৮, ১৭:১৭
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

ডিএসই ও সিএসইসপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক গত কার্যদিবসের চেয়ে বেড়ে শেষ হয়েছে এ দিনের কার্যক্রম। এদিন ডিএসইর প্রধান সূচক ৩৮ দশমিক ৩০ পয়েন্ট বেড়েছে এবং সিএসইর প্রধান সূচক ৭৩ দশমিক ৯১ পয়েন্ট বেড়েছে।

এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ৬০৬ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত মঙ্গলবার লেনদেন হয়েছিল ৬৪৪ কোটি ২৫ লাখ টাকা। মডিএসই ও সিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৫৭৬ কোটি ৫৭ লাখ টাকা। গত মঙ্গলবার লেনদেন হয়েছিল ৬০৬ কোটি ৮৯ লাখ টাকা। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে ডিএসইতে লেনদেন কমেছে ৩০ কোটি ৩৭ লাখ টাকা।

এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৮ দশমিক ৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩১৮ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ দশমিক ৫৭ পয়েন্ট বেড়ে এক হাজার ৪১১ পয়েন্টে এবং ১০ দশমিক ৪৪ পয়েন্ট বেড়ে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে দুই হাজার ৩০১ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৬টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৯৫টির, কমেছে ১০১টির এবং কোনও পরিবর্তন হয়নি ৪০টি কোম্পানির শেয়ার দর।

এছাড়া টাকার অঙ্কে এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- ইউনাইটেড পাওয়ার, ড্রাগন সোয়েটার, গ্রামীণ ফোন, ইফাদ অটোমোবাইল, ইসলামী ব্যাংক, লাফার্জ সুরমা সিমেন্ট, স্কয়ার ফার্মা, ডোরিন পাওয়ার, ন্যাশনাল টিউবস এবং ব্র্যাক ব্যাংক।

অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ৩০ কোটি ৩০ লাখ টাকা। গত মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৭ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে সিএসইতে লেনদেন কমেছে ৭ কোটি ৬ লাখ টাকা।

এদিন সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৭৪ দশমিক ৮৭ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৮১৫ পয়েন্টে, সিএএসপিআই সূচক ১২০ দশমিক ০০ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৫৪২ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ১০ দশমিক ৫৯ পয়েন্ট বেড়ে এক হাজার ৪৮০ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ৮৩ দশমিক ৬৪ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৩৬১ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৩০টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৪৩টির, কমেছে ৬৮টির এবং কোনও পরিবর্তন হয়নি ১৯টি কোম্পানির শেয়ার দর।

টাকার অঙ্কে এদিন সিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- ইসলামী ব্যাংক, ইউনাইটেড পাওয়ার, লাফার্জ সুরমা সিমেন্ট, ঢাকা ব্যাংক, ইউসিবিএল, ব্যাংক এশিয়া, বিডি ফাইন্যান্স, সাইফ পাওয়ার, বেক্সিমকো লিমিটেড এবং ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড।

apps