• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫
  • ||

দু’দিনে বিএনপির ২৫৩৯টি মনোনয়ন ফরম বিক্রি

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ২১:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ফাইল ছবি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো দেশের বিভিন্ন নির্বাচনী আসন থেকে সম্ভাব্য প্রার্থীরা তাদের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মনোনয়ন বিক্রিকে কেন্দ্র করে মিছিলে-স্লোগানে দিনভর মুখর ছিল দলটির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়।

সকাল থেকেই কার্যালয়ের সামনের সড়কের একদিকে নাইটিঙ্গেল মোড় অন্যদিকে ফকিরাপুলের মোড় পর্যন্ত নেতাকর্মীদের ভিড়ে জনসমুদ্রে রূপ নেয়। ফলে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

মঙ্গলবার দ্বিতীয় দিনে ৫টা পর্যন্ত আট বিভাগে ৬টি বুথে দলের মনোনয়ন প্রত্যাশীদের কাছে মোট ১২১৩টি মনোনয়ন ফরম বিক্রি করেছে বলে জানিয়েছেন বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু।

এর আগে সোমবার প্রথম দিনে আট বিভাগে মোট ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করে দলটি।

এনিয়ে দু’দিনে মোট মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ২৫৩৯টি। ফরমের মূল্য ধরা হয়েছে পাঁচ হাজার টাকা। জমা দিতে লাগবে ২৫ হাজার টাকা। মনোনয়ন ফরম কেনা ও জমার সময় ১৬ নভেম্বর পর্যন্ত।

মনোনয়ন ফরম কিনতে আসা বিএনপির এক নেতা বলেন, এবার যদি সুষ্ঠু নির্বাচন হয় এবং জনগণ যদি ভোট দিতে পারে, ইনশাআল্লাহ আমি লক্ষাধিক ভোটে নির্বাচিত হবো।

এছাড়াও বিএনপির মনোনয়নপ্রত্যাশী কয়েকজন নেতা বলেন, নির্বাচনে অংশগ্রহণকে ইতিবাচকভাবে নিয়েছেন নেতা-কর্মীরা। নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলসহ দলের সব পর্যায়ে নতুন উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

এদিকে, সাংবাদিক সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, জাতীয়তাবাদী শক্তির যে উত্থান ঘটেছে আজকে নয়া পল্টনের অফিসের সামনে মনোনয়ন ফরম সংগ্রহ আসা নির্যাতিত নেতা-কর্মীদের জনস্রোত তার প্রমাণ।

/এআইডি

বিএনপি
apps