• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ড. কামাল, রব, কাদের সিদ্দিকীর দলও পাচ্ছে ‘ধানের শীষ’

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০১৮, ২০:৪১
নিজস্ব প্রতিবেদক

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেনের দল গণফোরাম, আ স ম আবদুর রবের জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও বঙ্গবীর কাদের সিদ্দিকীর বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগসহ মোট ১১টি রাজনৈতিক দলকে ধানের শীষ প্রতীক দিতে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে বিএনপি।

বুধবার (৫ ডিসেম্বর) বিকেলে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিটি নির্বাচন কমিশনে (ইসি) পৌঁছে দেয়।

চিঠিতে ইসিকে উদ্দেশ্যে করে লেখা হয়, গত ১১ নভেম্বর দেওয়া চিঠিতে মোট আটটি দল ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে বলে আপনাদের জানানো হয়েছিল। তবে ইতোমধ্যে আরও তিনটি দল এই আট দলের সঙ্গে যৌথভাবে ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে বলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছে—বিষয়টি আপনাদের (ইসি) অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

চিঠিতে দলীয় নিবন্ধন নম্বরসহ এই ১১টি দলের তালিকা উল্লেখ করা হয়। তালিকায় বিএনপির পরপরপরই যথাক্রমে গণফোরাম, জেএসডি ও বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের নাম উল্লেখ করা হয়।

এই চার দলের পর যথাক্রমে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, বাংলাদেশ জাতীয় পার্টি- বিজেপি, খেলাফত মজলিস, জাতীয় গণতান্ত্রিক পার্টি, জাগপা, বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ মুসলিম লীগ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর নাম উল্লেখ করা হয়।

/আরাফাত

ড. কামাল হোসেন,আ স ম আবদুর রব,বঙ্গবীর কাদের সিদ্দিকী,ধানের শীষ,বিএনপি,নির্বাচন কমিশন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close