• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫
  • ||

টাকার জন্য দ্বারে দ্বারে ঘুরছে বিএনপি নেতারা: কাদের

প্রকাশ:  ০৬ ডিসেম্বর ২০১৮, ১৬:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, টাকা ছাড়া বিএনপিতে মনোনয়ন কল্পনাও করা যায় না। যারা মনোনয়নের প্রত্যাশায় টাকা দিয়েছে, কিন্তু পাবে না; তাদের প্রতিক্রিয়া দেখার আশায় বসে আছি। যারা টাকা দিয়ে ইঙ্গিত পাচ্ছে না, তারা এখন টাকার জন্য দ্বারে দ্বারে ঘুরছে বলে খবর পেয়েছি। অনেক নেতা নাকি পালিয়েও গেছে।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে স্বেচ্ছাসেবক লীগের নির্বাচনী বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আমাদের প্রতিপক্ষ ঐক্যফ্রন্টের মনোনয়নের ধরন, বাদ ও প্রার্থিতা টিকে যাওয়ার ধরন দেখলেই বোঝা যায়। মনোনয়ন-বাণিজ্য রমরমা। ১৩৮ জন বাদ পড়লেও ৫৫৫ জন রয়ে গেছে। এবার সবাই লক্ষ্য করেছে আজ ও কাল তাদের এসিড টেস্ট। দ্বারে দ্বারে ঘুরছে নেতারা।

তিনি বলেন, মির্জা ফখরুলকে আমি চ্যালেঞ্জ করছি, আপনাদের এমন কি কাজ আছে যেটা দেখে মানুষ ভোট দেবে। আছে হাওয়া ভবন আর খাম্বা। তাদের দুর্নীতি আর সন্ত্রাসের কারণে মানুষ আর তাদের চায় না।

কাদের বলেন, ঐক্যফ্রন্টের ষড়যন্ত্রের হাতিয়ার আঘাত হানতে পারে। তারা কেন্দ্র পাহারা দিলে আওয়ামী লীগকে কেন্দ্র রক্ষা করতে হবে। নির্বাচনে জয়ের কোনো বিকল্প নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন এলেই আমাদের দেশে একটা পুরোনো অভিযোগ আছে মনোনয়ন-বাণিজ্য নিয়ে। এই বাণিজ্য আওয়ামী লীগের মনোনয়নে স্পর্শ করেনি, সেটা আমাদের জন্য বড় ধরনের স্বস্তি।

ওবায়দুল কাদের বলেন, নিজেদের আসন বণ্টন বিষয়ে আওয়ামী লীগের শরিকদের সঙ্গে বোঝাপড়া হয়ে গেছে জানিয়ে আজ থেকে আওয়ামী লীগ প্রার্থীদের মনোনয়নের চূড়ান্ত চিঠি দেওয়া শুরু হবে; যা শেষ হবে আগামীকাল।

তিনি আরও বলেন, আমরা এবার যে মনোনয়ন দিয়েছি তাতে রাজনীতিরই বিজয় হয়েছে। আমরা যাদের মনোনয়ন দিয়েছি তাদের বেশিরভাগই রাজনীতিক। মাত্র ১৬ থেকে ১৭ জন ব্যবসায়ী মনোনয়ন পেয়েছেন। কিছু কিছু জায়গায় ক্ষোভ-বিক্ষোভ হতে পারে। কিন্তু দলের স্বার্থে, জোটের স্বার্থে ত্যাগ স্বীকার করতে হবে। বৃহত্তর স্বার্থে সবাইকে জোটের প্রার্থীদের মেনে নিতে হবে। কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছে। আমরা কি চাই তাদের হাতে দেশ ফিরে যাক? তারা জয়ী হলে বাংলাদেশ আবার ফিরে যাবে অন্ধকারে, পশ্চাৎপদতার দিকে। আমরা পিছিয়ে পড়া সমাজে ফিরে যেতে চাই না। এই নির্বাচনে আমাদের জিততে হবে।

আ’লীগ নেতা বলেন, জোটের সঙ্গে আমরা টানাপড়েনের কোনো কারণ দেখি না। বারবার আলোচনা করেছি। এর ফলে আমরা একটা ভালো মনোনয়ন দিতে পেরেছি। আমার বিশ্বাস, আমরা জোট থেকে যাদের মহাজোট মনোনয়ন দিয়েছি, শতভাগ আশাবাদী বিপুল ভোটে বেশির ভাগ আসনে জয়ী হবো।

আয়োজক সংগঠনের সভাপতি মোল্লা মো. আবু কাউছারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ নাথ, যুগ্ম সম্পাদক গাজী মেসবাউল হোসেন সাচ্চু প্রমুখ।

পিবিডি/আরাফাত

ওবায়দুল কাদের
apps