• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষ পেলেন যারা

প্রকাশ:  ০৮ ডিসেম্বর ২০১৮, ২০:১৪ | আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৮, ২০:২১
নিজস্ব প্রতিবেদক

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে এ পর্যন্ত ১৯ প্রার্থীকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে জানিয়েছে একটি সূত্র।

এর মধ্যে গণফোরাম থেকে রয়েছেন সাতজন। এরা হলেন- গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ঢাকা-৭, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী ঢাকা-৬, এএইচএম খালেকুজ্জামান ময়মনসিংহ-৮, রেজা কিবরিয়া হবিগঞ্জ-১, অধ্যাপক আবু সায়িদ পাবনা-১, সুলতান মোহাম্মদ মনসুর মৌলভীবাজার-২ ও মেজর জেনারেল অব. আমসা আমিন কুড়িগ্রাম-২ ধানের শীষের মনোনয়ন পেয়েছেন।

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) পেয়েছে পাঁচটি আসন। দলের সভাপতি আসম আব্দুর রব লক্ষীপুর- ৪, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন কুমিল্লা-৪, সাংগঠনিক সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন ঢাকা-১৮, ড. সাইফুল ইসলাম কিশোরগঞ্জ-৩ ও নুরুল ইসলাম মাল শরীয়তপুর-১ থেকে ধান পেয়েছেন।

কৃষক শ্রমিক জনতা লীগ পেয়েছে দুইটি আসন। বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়ন বাতিল হওয়ায় তার মেয়ে ব্যারিস্টার কুড়ি সিদ্দিকী টাঙ্গাইল-৮ আসন থেকে ধানের শীষের প্রার্থী হবেন। অপর আসনটি টাঙ্গাইল-৪। এ আসনে কৃষক শ্রমিক জনতা লীগ থেকে দু’জন প্রার্থী আছেন। একজন কাদের সিদ্দিকীর ভাই আজাদ সিদ্দিকী অপরজন ইঞ্জিনিয়ার লিয়াকত আলী। এদের মধ্যে যেকোনো একজন ধানের শীষ প্রতীক পাবেন। এটা রোববার (০৯ ডিসেম্বর) সিদ্ধান্ত হবে।

নাগরিক ঐক্য পেয়েছে পাঁচটি আসন। দলটির আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বগুড়া-২, এসএম আকরাম নারায়ণগঞ্জ-৫, শাহ রহমাতুল্লাহ রংপুর-১, মোফাখারুল ইসলাম রংপুর-৬ ও জেএম নুরুল রহমান জাহাঙ্গীর বরিশাল-৪ থেকে ধানের শীষের মনোনয়ন পান।

এদিকে সূত্র আরও জানায় রাতে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। শেষ খবর পাওয়া পর্যন্ত সন্ধ্যা ৭টায় আসম রব, মাহমুদুর রহমান মান্না চিঠি নিয়ে চলে যান। অপরদিকে, গণফোরাম ও কৃষক শ্রমিক জনতা লীগ নেতারা গুলশান কার্যালয়ে অবস্থান করছেন চিঠি নেওয়ার জন্য।

/রবিউল

জাতীয় ঐক্যফ্রন্ট,ধানের শীষ,নাগরিক ঐক্য,গণফোরাম,কৃষক শ্রমিক জনতা লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close