• শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, -৩ পৌষ ১৪২৪
  • ||
  • আর্কাইভ

খালেদা-তারেকের গ্রেপ্তার দাবিতে জবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

প্রকাশ:  ০৭ ডিসেম্বর ২০১৭, ১৬:০১ | আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৬:৩৫
জবি প্রতিনিধি
প্রিন্ট

অর্থপাচারের দায়ে অভিযুক্ত বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়া ও  বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগ।

পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার দুপুরে জবি শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্তরে অনুষ্ঠিত সমাবেশ থেকে খালেদা-তারেকের দ্রুত শাস্তি বাস্তবায়নের দাবি জানান জবি ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে শান্ত চত্তর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগ নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের কলা অনুষদ, বিজ্ঞান অনুষদ  প্রদক্ষিণ শেষে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক, রায়সাহেব বাজার ও লক্ষীবাজার ঘুরে করে ভাস্কর্য চত্বরে এসে জমায়েত হয়।

সমাবেশে বক্তারা তাকে দেশে ফিরিয়ে এনে অবিলম্বে রায় কার্যকর করার দাবি জানায়।

এ সময় ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম বলেন, ‘দীর্ঘ নয়মাসের মুক্তিযুদ্ধের সময় যারা স্বাধীনতার বিরুদ্ধ শক্তি ছিল তারাই বিভিন্ন সময় ক্ষমতায় এসে দুর্নীতি ও অর্থপাচার করেছে। সেই অর্থ দেশে ফিরিয়ে এনে দেশের দুঃখী মানুষের কাজে লাগাতে হবে।’

জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এই পূণ্যভূমির স্বাধীনতা কোন দুর্নীতিবাজকে লালন পালনের জন্য অর্জিত হয়নি। আমরা দুর্নীতির বরপুত্র তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

উল্লেখ্য, সম্প্রতি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে সৌদি আরবে বেগম খালেদা জিয়ার সম্পদের তথ্য ফাঁস ও জিয়া পরিবারের অবৈধ সম্পদের খোঁজ মিলেছে। মধ্যপ্রাচ্যসহ বিশ্বের ১২টি দেশে জিয়া পরিবারের প্রায় ১২ বিলিয়ন ডলারের বেশি অবৈধ সম্পদ রয়েছে বলে ধারনা করা হয়। এ ছাড়াও পানামা পেপারস ও প্যারাডাইস পেপারসেও তাদের দুর্নীতির কথা উল্লেখ রয়েছে।

কেকে
বিএনপি নেতারা রাতে সরকারের সঙ্গে যোগাযোগ করে

close