• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

তথ্যমন্ত্রীর অপসারণ দাবিতে সাংবাদিকদের অনশন

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৭, ২০:১১ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ২০:১৬
নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর অপসারণ ও নবম ওয়েজ বোর্ডে গঠনের দাবিতে দিনব্যাপী অনশন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সদস্যরা। বুধবার জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত অনশনরত সাংবাদিকদের শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান প্রবীণ সাংবাদিক কামাল লোহানী, বিএফইউজে’র সাবেক সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ এবং ডিইউজে’র সাবেক সভাপতি কাজী রফিক।

বিএফউইজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল আগামী ২৩ সেপ্টেম্বর পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বলে ঘোষণা দেন।

সম্পর্কিত খবর

    সাংবাদিকদের অনশন কর্মসূচির চলাকালে বক্তব্য রাখেন বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক, সহ-সভাপতি শহীদুল হক, কোষাধ্যক্ষ মধুসূদন মন্ডল, বিএফইউজে’র সাবেক মহাসচিব প্রবীণ সাংবাদিক নেতা এম শাহজাহান মিয়া, বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া ও কুদ্দুস আফ্রাদ, দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ, বিএফউইজে’র সাবেক কোষাধ্যক্ষ আতাউর রহমান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, বাসস’র উপ-প্রধান বার্তা সম্পাদক আজম সারওয়ার চৌধুরী, বাসস’র ইউনিট চীফ ইনামুল হক বাবুল, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি কে. এম. শহীদুল হক ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ,বাসস’র সিনিয়র সাংবাদিক অহিদুজ্জআমান মিয়া ও মো. আবু সাঈদ প্রমুখ।

    তারা বলেন, নবম ওয়েজবোর্ড গঠনে তথ্যমন্ত্রীর কোনো আগ্রহ নেই। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও দাবি করেন বক্তারা। নবম ওয়েজবোর্ড গঠনের দাবি মানা না হলে দেশব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তারা।

    অনশন ভাঙ্গানোর সময় কামাল লোহানী বলেন, সাংবাদিকদের ন্যায্য দাবি নবম ওয়েজবোর্ড অবিলম্বে ঘোষণা করতে হবে।

    মনজুরুল আহসান বুলবুল বলেন, পাঁচ বছর ৪ মাসে আগে ৮ম ওয়েজ বোর্ড গঠন করা হয়েছিল। অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠন না করলে আরো বৃহত্তর কর্মসূচি দেয়া হবে।

    ওমর ফারুক বিভিন্ন সংবাদপত্রে সাংবাদিক ছাঁটাই বন্ধ ও গণমাধ্যম কর্মীদের বকেয়া বেতন-ভাতা প্রদান করার আহবান জানান।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close