• রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭, -১ পৌষ ১৪২৪
  • ||
  • আর্কাইভ

‘প্রধান বিচারপতির সব ধরনের যোগাযোগের মাধ্যম বিচ্ছিন্ন’

প্রকাশ:  ১১ অক্টোবর ২০১৭, ২০:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন অভিযোগ করে বলেছেন, আমরা জানতে পেরেছি প্রধান বিচারপতির সব ধরনের যোগাযোগের মাধ্যম বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। সারা দেশের আইনজীবীরা জানতে চান, কারা প্রধান বিচারপতিকে কারা অন্তরীণ করে রেখেছে?

বুধবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি কর্তৃক আয়োজিত অবস্থান কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

বিএনপি সমর্থিত আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে অন্তরীণ করে রাখা হয়েছে। তিনি অন্তরীণ কেন? যতদিন পর্যন্ত প্রধান বিচারপতি এসকে সিনহাকে জনসম্মুখে না আনা হবে, ততদিন আমাদের আন্দোলন চলবে।

তিনি আরো বলেন, ‘আমাদের আন্দোলন কর্মসূচি চলাকালীন কখনো কোনো আইনজীবী বিরোধিতা করেননি। কিন্তু আজ দেখা যাচ্ছে যে বেতনভুক্ত সরকারী কর্মচারীরা বাঁচার জন্য আইনজীবীদের বিরোধিতা করতে দাঁড়িয়ে গেছেন। অ্যাটর্নি জেনারেল, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল, ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল এবং সহকারী অ্যাটর্নি জেনারেলরা তাদের (বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ) কর্মসূচিতে ছিলেন। আমি তাদের জিজ্ঞাসা করলাম আপনারা কেন এখানে এসেছেন? তারা বলছেন যে, চাকরি রক্ষা করার জন্য আমরা এখানে দাঁড়িয়েছি। তাদের (আওয়ামী লীগের) সঙ্গে সাধারণ আইনজীবীরা নেই।’

তিনি আরো বলেন, ‘বিচারপতি সিনহাকে জোর করে স্বাক্ষর নিয়ে ছুটিতে পাঠানো হয়েছে এবং এখন বিদেশে পাঠানো হচ্ছে।’

তিনি অভিযোগ করে বলেন, ‘আমরা জানতে পেরেছি প্রধান বিচারপতির সব ধরনের যোগাযোগের মাধ্যম বিচ্ছিন্ন করে রাখা হয়েছে।’

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, ‘বিদেশি একটি গণমাধ্যমে খবর প্রকাশ করা হয়েছে, তিনি বৈষম্যের শিকার। এতে প্রমাণ হয়, তিনি নজরবন্দিতে আছেন।’

সুপ্রিম কোর্ট সমিতির কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন- অ্যাডভোকেট মীর মোহাম্মদ নাছির উদ্দীন, নিতাই রায় চৌধুরী, সমিতির সাবেক সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, সমিতির বর্তমান সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার কায়সার কামাল, তৈমুর আলম খন্দকার, খালেদা পান্না, গোলাম মো: চৌধুরী আলাল, সমিতির সহসভাপতি উম্মে কুলসুম রেখা, বারের সদস্য আয়শা আক্তার, শামীমা সুলতানা দীপ্তি, ওয়ালিউর রহমান খান, আবেদ রাজা, মোহাম্মদ আলী, গাজী কামরুল ইসলাম সজল, মির্জা আল মাহমুদ, খালেদা পান্না, রফিকুল ইসলাম তালুকদার রাজা, আরিফা জেছমিন, মীর মোহাম্মদ হেলাল উদ্দীন, ব্যারিস্টার সাদিয়া আফরোজ, ব্যারিস্টার তাসনিয়া প্রধান, শরীফ ইউ আহমেদ প্রমুখ।

close