• বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ২ কার্তিক ১৪২৪
  • ||
  • আর্কাইভ

‘প্রয়োজনে জয়নুল ও মাহবুবকে অবাঞ্চিত করব’

প্রকাশ:  ১১ অক্টোবর ২০১৭, ২৩:৩৯ | আপডেট : ১১ অক্টোবর ২০১৭, ২৩:৫৮
আদালত প্রতিবেদক
প্রিন্ট

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টে বিএনপি সমর্থিত আইনজীবীদের কর্মসূচির প্রতিবাদ জানিয়ে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব শেখ ফজলে নূর তাপস বলেছেন, ভবিষ্যতে ষড়যন্ত্রের দাঁত ভাঙা জবাব দেওয়ার জন্য, প্রয়োজনে সুপ্রিম কোর্টে সাধারণ সভা ডেকে আমরা এই কুলাঙ্গার সভাপতি জয়নুল আবেদীন এবং সম্পাদক মাহবুব উদ্দিন খোকনকে এখান (সুপ্রিম কোর্ট) থেকে অবাঞ্চিত ঘোষণা করবো।

বুধবার বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কর্তৃক আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  ফজলে নূর তাপস বলেন, আজকে সারা বিশ্ব যখন অবাক দৃষ্টিতে লক্ষ্য করছে, একটি ক্ষুদ্র দেশ, যে দেশকে দরিদ্রতম দেশ হিসেবে গড়ে তোলা হয়েছিলো, সেই দেশ আজ প্রাচূর্য্যে ভরা, ঐতিহ্যে ভরা। সেই ঐতিহ্য ও প্রাচুর্য্য হলো ভালোবাসা, মানবতা। সেই মানবতার মাতা, মানবতার জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বকে তাক লাগিয়ে প্রমাণ করে দিয়েছেন যে, বাঙালী জাতি কতটা উদার, তাদের কত মহানূভবতা, তারা কতটা মানবতার প্রতীক।

তিনি অভিযোগ করে বলেন, আমরা যখন নিজেদের পায়ে দাঁড়িয়ে নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছি, ঠিক তখনই সেই ষড়যন্ত্রের জালগুলো চলছে। আমরা একে একে বাঙালী জনতা, বাঙালী ভাইয়েরা সেই ষড়যন্ত্র এই নস্যাৎ করেছি। কিন্তু আজ যে বিচারালয়কে কলুষিত করার জন্য সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনকে ব্যবহার করা হচ্ছে, আমরা তার তীব্র নিন্দা জানাই।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টে বিএনপি সমর্থিত আইনজীবীদের কর্মসূচির প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ‘আমরা সেই কর্মসূচিকে প্রতিহত করার জন্য, ষড়যন্ত্রকে নস্যাৎ করার জন্য ঐক্যবদ্ধ হয়েছি।

মানববন্ধনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়নের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি ও অ্যাডভোকেট আবদুল বাছেত মজুমদার, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শম রেজাউল করিম, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মোখলেসুর রহমান বাদল প্রমুখ।

close