• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ঢামেকে চিকিৎসক-নার্সদের বিক্ষোভ, বন্ধ চিকিৎসাসেবা

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০১৭, ১০:১৪
নিজস্ব প্রতিবেদক

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসক ও নার্সদের ওপর স্বজনদের হামলার প্রতিবাদে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বিক্ষোভ করেছেন চিকিৎসক ও নার্সরা। চিকিৎসাসেবাও বন্ধ করে দিয়েছেন চিকিৎসকরা।

মঙ্গলবার সকাল সোয়া নয়টার দিকে বিক্ষোভ বের করেন তারা। বিক্ষোভে হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

সম্পর্কিত খবর

    টিকিট কাউটার, ভর্তি কাউন্টার ও ডাক্তারের চেম্বারসহ সব কিছু বন্ধ রেখে বিক্ষোভের কারণে হাসপাতালে সেবা নিতে আসরা রোগীরা চরম দুর্ভোগে পড়েছেন। বিক্ষোভের কারণে মেডিকেলের জরুরি বিভাগে ঢুকতে পারেছেন না রোগীরা।

    ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক বাচ্চু মিয়া জানান, সকালে চিকিৎসক ও নার্সরা বিক্ষোভ করছেন। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন তারা।

    উল্লেখ্য, গত শনিবার রাতে পুরান ঢাকা থেকে নওশাদ আহমেদ নামে এক ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে আসেন। তাঁকে হাসপাতালের ভবন ২-এ নেওয়া হয়। পরে তাঁকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। রবিবার দুপুরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় নওশাদ মারা যান।

    এরপর তাঁর স্বজনরা ভবনটির তৃতীয় তলায় সিসিইউতে দায়িত্বরত চিকিৎসক ও নার্সদের ওপর চড়াও হন। তাঁরা চিকিৎসকদের মারধর করেন। নার্সদেরও মারার জন্য তেড়ে যান। তাঁরা হাসপাতালের ওষুধ ও সরঞ্জাম রাখার ট্রলি উল্টে ফেলে দেন। একপর্যায়ে আনসার সদস্যরা ছুটে গেলে মৃতের স্বজনেরা তাঁদের ওপরও চড়াও হন। এই হামলায় চার চিকিৎসক ও আনসারের তিনজন সদস্য আহত হন।

    ঘটনার পর চিকিৎসকরা ছুটে আসেন এবং হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসাসেবা বন্ধ করে দেন। তিন ঘণ্টা পর ওই বিভাগ খুলে দেওয়া হয়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close