• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অভিজিৎ হত্যায় পুরস্কারঘোষিত সাজ্জাদ গ্রেফতার

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০১৭, ১৬:০১
নিজস্ব প্রতিবেদক

লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যাকাণ্ডে জড়িত নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলামের অপারেশন শাখার সদস্য মো. আরাফাত রহমান ওরফে সিয়াম ওরফে সাজ্জাদকে (২৪) গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট। তাকে ধরতে এর আগে ২ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ।

শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মো. মাসুদুর রহমান এ তথ্য জানান।

সম্পর্কিত খবর

    তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে সাভারের আমিন বাজারের বরদেশী এলাকা থেকে ঢাকা জেলা ডিবি পুলিশের (উত্তর) সহায়তায় কাউন্টার টেরোরিজম বিভাগ সাজ্জাদকে গ্রেফতার করে। তিনি অভিজিৎ হত্যাকাণ্ড ছাড়াও জুলহাস-তনয়, নিলয় ও দীপন হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল বলে স্বীকার করেছেন।

    প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাজ্জাদ জানায়, তারা সংগঠনের কথিত বড় ভাইয়ের (মেজর জিয়া) নির্দেশে ও পরিচালনায় এসব হত্যাকাণ্ডে অংশ নেন।

    অভিজিৎ হত্যাকাণ্ড সম্পর্কে তিনি পুলিশকে জানান, সে এবং আরও তিনজন মিলে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি একুশের বইমেলায় লেখক অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে কুপিয়ে জখম করেন। আর ওই অভিযানের নেতৃত্বে ছিলেন জঙ্গি মুকুল রানা ওরফে শরীফ, যিনি রাজধানীর খিলগাঁওয়ে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

    প্রসঙ্গত, অভিজিৎ হত্যা মামলায় গত ৫ নভেম্বর সোহেল ওরফে সাকিব নামে নিষিদ্ধঘোষিত আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিট।

    জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে পরে গত ১৮ নভেম্বর তুরাগের বাউনিয়া থেকে মোজাম্মেল হুসাইন ওরফে সায়মনকে গ্রেফতার করে পুলিশ। তারা দু’জনই অভিজিৎ হত্যায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close