• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মুক্তিযুদ্ধের চেতনায় আওয়ামী লীগের সঙ্গে আমাদের পার্থক্য থাকবে: রিজভী

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০১৭, ১৮:৫৪
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

শনিবার জাতীয় স্মৃতিসৌধে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, স্বাধীনতার প্রধান লক্ষ্য ছিল বহুদলীয় গণতন্ত্র। পাকিস্তান জনগণের ভোটাধিকার হরণ করতে চেয়েছিল বলেই গণতান্ত্রিক আকাঙ্ক্ষার বিস্ফোরণ ঘটেছিল।

তিনি বলেন, আজকে মানুষের ভোটাধিকার নেই, কথা বলার অধিকার নেই, মৌলিক মানবাধিকার নেই। বিজয় দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সম্পর্কিত খবর

    বিএনপির এ জেষ্ঠ্য নেতা ৭০ সালের নির্বাচনে গণতান্ত্রিক আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে বলে উল্লেখ করেন। তিনি আরও যোগ করেন, আওয়ামী লীগ নেতৃত্বের কাছে ক্ষমতা হস্তান্তর করা হয়নি বলেই একটা রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে বিজয় অর্জন হয়েছিল। সে দিনের ইয়াহিয়া খান, টিক্কা খানের সঙ্গে আজকের শাসকগোষ্ঠীর পার্থক্য কী?

    রিজভী ক্ষোভ প্রকাশ করে বলেন, আপনারা জানেন পঁচাত্তরে একদলীয় বাকশাল কায়েম করেছিল আওয়ামী লীগ। আজকে এ বাকশালের নব্য সংস্করণ নির্দয়ভাবে চেপে বসেছে। আমরা কথা বললে সেটা এডিট হয়ে যাচ্ছে। অথচ আমাদের দলের চেয়ারপারসনের বিরুদ্ধে মিথ্যাচার করে যাচ্ছেন শাসকদলের নেতারা।

    মুক্তিযুদ্ধের চেতনা প্রসঙ্গে রিজভী বলেন, আওয়ামী লীগের সঙ্গে আমাদের পার্থক্য থাকবে। মুক্তিযুদ্ধের শুরুর সঙ্গে আওয়ামী লীগের প্রধান নেতৃত্বের কোনো সম্পর্ক ছিল না। আমরা গণতন্ত্রের জন্য সংগ্রাম করছি সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে রিজভী অপরিকল্পিত, পরিবেশ দূষণমূলক ও গোপন দুর্নীতিগ্রস্ত হিসেবে উল্লেখ করেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close