• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

দিয়াজ হত্যা মামলায় কারাগারে চবি সহকারী প্রক্টর

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৫ | আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৭, ১৪:০৩
আন্তর্জাতিক ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেনের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার অধীনে এই নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার সকালে চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পন করে জামিন বাড়ানোর আবেদন করেন আনোয়ার হোসেন। কিন্তু শুনানি শেষে বিচারক মুন্সী মসিউর জামিন আবেদন বাতিল করে আনোয়ার হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সম্পর্কিত খবর

    চবি শিক্ষক আনোয়ার হোসেন চৌধুরীর পক্ষের আইনজীবি এডভোকেট কামরুল হোসেন জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলায় দুই নম্বর আসামী করা হয় চবি সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক আনোয়ার হোসেন চৌধুরীকে। ২০১৬ সালের ২৩ নভেম্বর দায়ের হওয়া সিআর মামলাটি গত ২৬ অক্টোবর মামলাটি এফআইআর করার আদেশ দেয় আদালত।

    এফআইআর করার পর শিক্ষক আনোয়ার হোসেন চৌধুরী উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন। রোববার এ জামিনের মেয়াদ শেষ হলে তিনি নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জু করেন।

    উল্লেখ, গত বছরের ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দুই নম্বর গেইটের বাইরে বাজার সংলগ্ন একটি বাসায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর অস্বাভাবিক মৃত্যু হয়। তার মৃত্যুর পর চট্টগ্রাম মেডিকেল কলেজের ময়নাতদন্ত প্রতিবেদনে দিয়াজের মৃত্যুকে আত্মহত্যাজনিত বলে উল্লেখ করে।

    ঘটনার পর ২৩ নভেম্বর দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদি হয়ে আদালতে একটি মামলা রুজুর আবেদন জানিয়ে অভিযোগ দাখিল করে। এ অভিযোগের ভিত্তিতে আদালত দিয়াজের মরদেহের দ্বিতীয় ময়নাতদন্ত করতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধানকে নির্দেশ দেন। দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদনে দিয়াজের মৃত্যু শ্বাসরোধজনিত হত্যাকাণ্ড বলে মতামত দেন ফরেনসিক ডাক্তাররা।

    কেকে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close