Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
  • ||

‘বাংলাদেশ মাথা উঁচু করে এগিয়ে যেতে চায়’

বিমানবাহিনীতে যুক্ত হচ্ছে আরো দুই ঘাঁটি

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০১৭, ১৪:০৬ | আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৭, ১৬:৫২
যশোর প্রতিনিধি
প্রিন্ট icon
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ভিক্ষা করে নয়, বাংলাদেশ মাথা উঁচু করে এগিয়ে যেতে চায়’।

রোববার দুপুরে যশোরের বিমানবাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ বিমানবাহিনীকে আরও শক্তিশালী করে তুলতে নতুন দুটি বিমানঘাঁটি প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বরিশাল ও সিলেটে নতুন দুটি বিমানঘাঁটি স্থাপনের বিষয়টি প্রক্রিয়াধীন আছে। আমার বিশ্বাস, এসব কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনী আরও শক্তিশালী হবে এবং বিমানবাহিনীর সক্ষমতা বাড়বে।

এ সময় প্রধানমন্ত্রী দেশের স্বাধীনতা রক্ষা, উন্নত ও সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলতে বিমানবাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানান।

বাংলার আকাশ মুক্ত রাখতে বাহিনীর সদস্যদের সচেষ্ট থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ কারো কাছে ভিক্ষা করে নয়, মাথা উঁচু করে এগিয়ে যেতে চায়। এ জন্য একাডেমি থেকে প্রাপ্ত প্রশিক্ষণ কাজে লাগাতে হবে।

এর আগে বেলা ১১টার দিকে যশোর পৌঁছান প্রধানমন্ত্রী। সেখান থেকে বিএএফ একাডেমিতে পৌঁছে শেখ হাসিনা বিমানবাহিনীর নতুন কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের কুচকাওয়াজ পরিদর্শন করেন। পরে নতুন কমিশনপ্রাপ্তদের পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকালে যশোর ঈদগাহ ময়দানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। সেখানে ২৭টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করার কথা রয়েছে।

/নাঈম

apps