• সোমবার, ২৮ মে ২০১৮, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

থার্টিফার্স্ট নাইট: নিরাপত্তার চাদরে চট্টগ্রাম

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০১৭, ২০:২২
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট
ইংরেজি বিদায়ী বছরের থার্টিফাস্ট নাইটকে ঘিরে নগর পুলিশ কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান করা যাবে না। সেই সাথে যদি কেউ ইনডোরে বা চার দেয়ালের মাঝেও থার্টিফাস্ট নাইটের অনুষ্ঠান করতে চায় তাহলে সিএমপির কাছ থেকে অনুমতি নিতে হবে।

জানা গেছে, থার্টিফাস্ট নাইট ঘিরে ইতোমধ্যে নিরাপত্তা প্রস্তুতি সম্পন্ন করেছে সিএমপি। কেউ যাতে উচ্ছৃঙ্খল আচরণ বা নাশকতা করতে না পারে সেজন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব ও পুলিশ।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) সালেহ মো. তানভীর জানান, ইংরেজী নববর্ষ বরণকে কেন্দ্র করে যাতে কেউ উচ্ছৃঙ্খলতা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশ সারপ্রাইজ চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাবে।

নগর পুলিশের এ কর্মকর্তা জানান, থার্টিফার্স্ট নাইট ঘিরে আনন্দ উৎসবে বাধা দেবে না পুলিশ। তবে আনন্দের নামে যে কোনো ধরনের উচ্ছৃঙ্খলতা কঠোর হাতে দমন করা হবে।

সিএমপি সুত্রে জানা গেছে, থার্টিফাস্ট নাইট ঘিরে সম্ভাব্য নাশকতা দমনে শনিবার থেকে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। নগরের প্রবেশমুখ কর্ণফুলী ব্রিজ এলাকা ও সিটিগেট এলাকায় রোববার বসানো হবে সারপ্রাইজ চেকিং পোস্ট। মোড়ে মোড়ে থাকছে পুলিশের চেকপোস্ট। পতেঙ্গা সমুদ্র সৈকত ও আশেপাশের এলাকায় দায়িত্ব পালন করবে অতিরিক্ত ৮০০ পুলিশ।

নগরের বিভিন্ন অভিজাত হোটেল ও পাড়া-মহল্লা থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থার আওতায়। নগরজুড়ে টহল দেবে র‌্যাব-৭ এর একাধিক টিম। পাশাপাশি থাকবে গোয়েন্দা শাখার সদস্যরাও। দিবসটির নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত সংখ্যক ইউনিফর্মধারী ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে।

কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা শহরের বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন এ কর্মকর্তা।