• শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫
  • ||

একাই দৌঁড়াচ্ছেন আতিক, মাঠে নেই তাবিথ

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ১০:৫৩ | আপডেট : ০১ জানুয়ারি ২০১৮, ১২:২৮
উৎপল দাস
প্রিন্ট

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসাবে একাই নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন মোহাম্মদ আতিকুল ইসলাম। ক্ষমতাসীন দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা না আসলেও আতিক আ.লীগের সর্বোচ্চ পর্যায় থেকে সবুজ সংকেত পেয়েই মাঠে নেমেছেন বলে দাবি তার। তবে সংসদের বাইরে থাকা প্রধান রাজনৈতিক শক্তি বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসাবে তাবিথ আওয়ালের নাম তার বাবা আব্দুল আওয়াল মিন্টু ঘোষণা করলেও নির্বাচনী প্রচারণায় নামেননি তিনি।

শনিবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রায় ১৫ মিনিট আ.লীগ সভানেত্রীর সঙ্গে একান্ত আলাপ করেন আতিক। এরপর তিনি পুরোদমে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত হয়ে পরেছেন। প্রতিদিনই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কোনো না কোনো এলাকায় জনসংযোগ করছেন। রোববার বছরের শেষ দিন তিনি রাজধানীর ভাষানটেক এলাকায় ছুটে যান। সেখানে ভোটার থেকে শুরু করে সাধারণ মানুষের সঙ্গে মত বিনিময় করেন।

সোমবার বিকাল ৩ টায় আতিকুল ইসলাম রাজধানীর শেওড়াপাড়া এলাকায় গণসংযোগ করবেন বলে জানিয়েছেন তার নির্বাচনী ক্যাম্পিংয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা। তিনি বলেন, আতিকুল ইসলামই আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন এটা নিশ্চিত হওয়া গেছে অনেক আগেই। এখন আনুষ্ঠানিক ঘোষণা বাকি। প্রয়াত মেয়র আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করার প্রতিশ্রুতি নিয়েই আতিকুল ঢাকা উত্তরের ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।

এছাড়া, আতিকুল ইসলামের পক্ষে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে। পুরো রাজধানী জুড়েই আতিকুল ইসলাম ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে নিজের অবস্থান জানান দিয়েছেন।

এদিকে, বিজিএমই’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম মাঠে থাকলেও বিএনপির সম্ভাব্য প্রার্থী তাবিথ আওয়ালকে মাঠে পাওয়া যাচ্ছে না। এমনকি তার পক্ষে কাউকে দলের হয়ে মাঠে নামতেও দেখা যায় নি।

/নাঈম