• সোমবার, ২০ আগস্ট ২০১৮, ৫ ভাদ্র ১৪২৫
  • ||

কঠোর যে শাস্তি পেলেন সাব্বির

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ১৮:০৬ | আপডেট : ০১ জানুয়ারি ২০১৮, ১৮:১৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান কঠোর শাস্তি পেয়েছেন। মাঠে দর্শক পেটানোর ঘটনায় তাকে গুরুতর এই শাস্তি দেয়া হয়েছে। জানা গেছে, জাতীয় দলের মারকুটে ব্যাটসম্যানকে ২০ লাখ টাকা জরিমানা এবং ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বিকেলে সংবাদ সম্মেলন ডেকে সাব্বির রহমানের এই শাস্তির ঘোষণা দেন।

উল্লেখ্য, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এনসিএলের শেষ রাউন্ড চলাকালে এক ক্ষুদে দর্শককে প্রহার এবং ম্যাচ অফিসিয়ালদের হুমকি দেয়ার অপরাধে যে সাব্বির রহমানের কঠোর শাস্তি হতে যাচ্ছিল সেটা অনুমেয়ই ছিল। আগেরদিনই জানা গিয়েছে, কঠোর শাস্তি হতে যাচ্ছে সাব্বিরের। অবশেষে সেটাই সত্যি প্রমাণিত হলো।

নাজমুল হাসান পাপন জানান, জাতীয় দলের চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে তাকে। একই সঙ্গে ২০ লাখ টাকা জরিমানা এবং ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সাব্বিরের এসব কঠোর শাস্তির জন্য ডিসিপ্লিনারি কমিটি থেকে বিসিবির কা ছে সুপারিশ করেছে বলে জানিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন।

ডিসিপ্লিনারি কমিটি থেকে সাব্বিরের শাস্তির ব্যাপারে যে সুপারিশ বিসিবির কাছে পাঠানো হয়েছে, তার মধ্যে রয়েছে ২০ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জন্য ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা। একই সঙ্গে এবারই তাকে শেষ সুযোগ দেয়া হচ্ছে বলে সুপারিশ করা হয়। ভবিষ্যতে এ ধরনের অপরাধ করলে আজীবনের জন্য নিষিদ্ধ করা হতে পারে।

/মজুমদার