• বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫
  • ||

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী পণ্ড, আহত ১৫, আটক ৭

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ১৮:২৭
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট

ঠাকুরগাঁওয়ে জাতীয়তা বাদী ছাত্রদলের ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পণ্ড করে দিয়েছে পুলিশ। তাদের বেপরোয়া লাঠিচার্জে আহত হয়েছেন জেলা বিএনপি সভাপতিসহ ১৫ জন কর্মী। এসময় অনুষ্ঠান থেকে ৭জন ছাত্রদলের নেতা-কর্মী কে আটক করে নিয়ে যায় পুলিশ।

সোমবার ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয় জেলা বিএনপি কার্যালয়ের সামনে। দুপুর ১২টায় এ কর্মসুচীকে কেন্দ্র করে বিভিন্ন এলাকা থেকে দলে দলে ছাত্রদলের তৃণমুল নেতা-কর্মী ও সমর্থকরা জমায়েত হচ্ছিল। এসময় পুলিশ এসে অনুষ্ঠানে বাধা দেয়। তবে দলের নেতাকর্মীরা অনুষ্ঠান চালিয়ে যেতে চাইলে তারা অনুষ্ঠানের অসত চেয়ার টেবিল লণ্ডভণ্ড করে দেয়।

তাছাড়া দলের নেতা কর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। এতে অনুষ্ঠানে আগত সমর্থক ও জেলা বিএনপি সভাপতি তৈমুর রহমান সহ কমপক্ষে ১৫জন আহত হন ।

মুহুর্তেই এ ঘটনায় শহরের সব ধরনের দোকান-পাট বন্ধ হয়ে যায় এবং মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। জেলা ছাত্রদলের সভাপতি মো. কায়েস ও সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম অভিযোগ করে বলেন, পুলিশ সুপারের নেতৃত্বে তাদের সংগঠনের কর্মসুচি পুলিশ পণ্ড করে দেয়। অনুষ্ঠান স্থল থেকে ছাত্রদলের ৭জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে বলা হয়, মিছিলের অনুমতি না নিয়ে তারা শহরে বিশৃংখলা করার চেষ্টা করছিল । ঠাকুরগাঁও থানার ওসি আব্দুল লতিফ মিঞা সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি তবে তিনি লোক মারফত জানিয়েছেন তারা এ ব্যাপারে অবগত নন।