• শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

মন্ত্রীর আশ্বাস প্রত্যাখান, অনশন চালানোর ঘোষণা

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৮, ১২:৫২ | আপডেট : ০২ জানুয়ারি ২০১৮, ১২:৫৫
নিজস্ব প্রতিবেদক
ছবি: জীবন আহম্মেদ
প্রিন্ট
এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষকদের অনশন ভাঙাতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশনস্থলে গিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তবে অনশন ভাঙাতে পারেননি তিনি। শিক্ষামন্ত্রীর দেয়া আশ্বাস প্রত্যাখান করলেন শিক্ষকরা। প্রধানমন্ত্রীর কাছ থেকে সুনির্দিষ্ট কোনো ঘোষণা না আসা পর্যন্ত তারা এ অনশন চালিয়ে যাবেন বলে জানান।

মঙ্গলবার সকাল ১১টার পর নুরুল ইসলাম নাহিদ প্রেসক্লাবে শিক্ষকদের অনশন ভাঙাতে যান। সেখানে উপস্থিত হয়ে তাদের জন্য নীতিমালা প্রণয়ন হওয়ার ঘোষণা দেন। শিক্ষামন্ত্রী বলেন, এমপিওভুক্তি বিষয়ে একটি নীতিমালা তৈরি করা হযেছে।

এতে সম্মতি দিয়েছে অর্থমন্ত্রী। তবে শিক্ষামন্ত্রীর এ আশ্বাস প্রত্যাখ্যান করে অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে সংঠনের সাধারণ সম্পাদক বিনয়ভুষন বলেন, শিক্ষামন্ত্রীর এ আশ্বাস মানতে পারছিনা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সুস্পষ্ট এমপিওভুক্তির ঘোষণা না আসা পর্যন্ত আমাদের কর্মসুচি চলবে।

প্রসঙ্গত, সরকারি অনুমোদনে কার্যক্রম চালানো শিক্ষা প্রতিষ্ঠানগুলোর এমপিওভুক্তির দাবিতে ‘নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের’ ব্যানারে গত ২৬শে ডিসেম্বর থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন দেশের বিভিন্ন এলাকার শিক্ষকরা। গত রোববার সকাল থেকে তারা আমরণ অনশন শুরু করেন।

/নাঈম