• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

সদরঘাট থানা উড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিল জেএমবি’র

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৮, ১৫:২৩ | আপডেট : ০২ জানুয়ারি ২০১৮, ১৬:৩৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চট্টগ্রামের সদরঘাট থানা উড়িয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল নব্য জেএমবি। নিষিদ্ধ ঘোষিত এই সংগঠনটির আটক দুই সদস্য এমন কথা পুলিশের কাছে স্বীকার করেছেন। মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদরদপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন গোয়েন্দা পুলিশের উপকমিশনার হাসান মাহমুদ শওকত।

এর আগে মঙ্গলবার (০২ জানুয়ারি) ভোররাতে নগরীর মাদারবাড়ী বালুর মাঠের পাশে মিনু ভবনের পাঁচতলা থেকে নব্য জেএমবির দুই সদস্য আসফাকুর রহমান ও রাকিবুল হাসান আটক করে পুলিশ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর সদরঘাট থানার মাদারবাড়ীর ওই ভবনে অভিযান চালানো হয়। সেখান থেকে এ দুজনকে আটক করা হয়। তাঁদের মধ্যে রাকিবুল হাসান নব্য জেএমবির ডেপুটি কমান্ডার। তাঁরা দুজন সদরঘাট থানায় হামলার ছক কষেছিলেন। ওই বাড়ি থেকে হামলা চালাতে হাতে আঁকা একটি ছক উদ্ধার করা হয়েছে বলেও জানান হাসান মাহমুদ শওকত। তিনি জানান, এই পরিকল্পনার সঙ্গে মোট পাঁচজন নব্য জেএমবির সদস্য জড়িত বলে তাঁরা জানতে পেরেছেন। আজ দুজনকে আটক করা সম্ভব হলেও বাকিদের আটকের চেষ্টা চলছে।

পুলিশ জানায়, নব্য জেএমবির কথিত আমির ডন ভাইয়ের নির্দেশে চট্টগ্রাম শহরে পুলিশের স্থাপনা লক্ষ্য করে নাশকতা চালাতে দুই মাস আগে ব্যাচেলর পরিচয়ে ওই বাসা ভাড়া নেন নব্য জেএমবির সদস্যরা। তাঁরা যে ফ্ল্যাটে থাকতেন, সেটি তল্লাশি করে ১০টি দেশি গ্রেনেড ও দুটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে।

/মজুমদার

ছাত্রলীগের সম্মেলনের ঘোষণা বুধবার হবু মন্ত্রীরা কে কোন মন্ত্রণালয় পাচ্ছেন?