• শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫
  • ||

হবু মন্ত্রীরা কে কোন মন্ত্রণালয় পাচ্ছেন?

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৮, ১৫:২৮ | আপডেট : ০২ জানুয়ারি ২০১৮, ১৬:০৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বঙ্গভবনে শপথ অনুষ্ঠানে পৌঁছে দিতে হবু মন্ত্রীদের বাড়িতে পাঠানো হচ্ছে গাড়ি। সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সামনে দুপুরে টয়োটা করোলা জিএলআই সিরিজের তিনটি গাড়ি রাখা হয়। দুপুর আড়াইটা নাগাদ মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তাসহ গাড়ি তিনটি বেরও হয়ে যায়।

মন্ত্রিপরিষদ বিভাগের ফরমায়েশ অনুযায়ী সরকারি যানবাহন অধিদপ্তর (পরিবহন পুল) এই গাড়িগুলো সরবরাহ করেছে।

পরিবহন পুলের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, মন্ত্রিসভার রদবদলকে সামনে রেখে তারা ছয়টি গাড়ি প্রস্তুত রেখেছেন।

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বিভিন্ন সূত্রে পাওয়া খবর অনুযায়ী, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ মন্ত্রী হচ্ছেন। রাজবাড়ী-১ আসনের কাজী কেরামত আলী ও লক্ষীপুর- ৩ আসনের সংসদ সদস্য বিশিষ্ট মুক্তিযোদ্ধা শাহাজাহান কামালও মন্ত্রিত্ব পাচ্ছেন। এ ছাড়া টেকনোক্র্যাট কোটায় মন্ত্রিসভার সদস্য হতে প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারও বঙ্গভবনে ডাক পেয়েছেন বলে জানা গেছে। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম মন্ত্রিত্ব পাচ্ছেন বলেও আলোচিত হচ্ছে।

বঙ্গভবনে শপথ অনুষ্ঠানের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দপ্তর বণ্টন করে আদেশ জারি করা হবে বলে জানা গেছে।

সূত্র জানিয়েছে, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ পূর্ণ মন্ত্রী হচ্ছেন। রাজবাড়ী-১ আসনের কাজী কেরামত আলী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও লক্ষীপুর- ৩ আসনের সংসদ সদস্য বিশিষ্ট মুক্তিযোদ্ধা শাহাজাহান কামালকে তথ্য প্রতিমন্ত্রী করা হতে পারে। এ ছাড়া টেকনোক্র্যাট কোটায় মন্ত্রিসভার সদস্য হতে প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারও আইসিটি পূর্ণ মন্ত্রী হচ্ছেন। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম পূর্ণ মন্ত্রিত্ব পাচ্ছেন বলেও আলোচিত হচ্ছে।

এখন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ৩০ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর সংখ্যা হলো ২ জন। মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা রয়েছেন ৫ জন, মন্ত্রীর পদমর্যাদাসম্পন্ন প্রধানমন্ত্রীর বিশেষ দূত রয়েছেন একজন।

/উৎপল

সদরঘাট থানা উড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিল জেএমবি’র