Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯, ৩ মাঘ ১৪২৫
  • ||

জবিতে ছাত্রলীগের দুই গ্রুপে দফায় দফায় সংঘর্ষ, আহত ২

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৮, ১৩:৩৬ | আপডেট : ০৩ জানুয়ারি ২০১৮, ১৬:৩৭
জবি প্রতিনিধি
প্রিন্ট icon

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নতুন ছাত্রদের নিয়ে প্রভাব বিস্তার এবং কথা কাটাকাটি নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে কয়েক দফায় ব্যাপক সংঘর্ষ হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে এই সংঘর্ষের সূত্রপাত হয়। সংঘর্ষ পুরো ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয় প্রক্টোরিয়াল বডি নিয়ন্ত্রণের চেষ্টা করে। সংঘর্ষ ব্যাপক আকার ধারণ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোতোয়ালী থানা পুলিশের সাহায্যে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। পুলিশের উপস্থিতিতেও কয়েক দফা সংঘর্ষ হয়। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয় এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি এবং সেক্রেটারীর হস্তক্ষেপে পরিবেশ শান্ত হয়।

বিভিন্ন সূত্রে জানা যায়, গত মঙ্গলবার সভাপতি তরিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের ছেলেদের মধ্যে আগত নতুন শিক্ষার্থীদের মধ্যে প্রভাব বিস্তার নিয়ে কথাকাটি হয়। এরই সূত্র ধরে বুধবার সকাল সাড়ে ১০টায় দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষে তরিকুল গ্রুপের ২জন কর্মী রাসেল গ্রুপের কর্মীদের দ্বারা আহত হয়। আহত ১জনকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহত দুই জনের একজন হচ্ছে মার্কেটিং বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী সোহান এবং অন্যজনের নাম স্বপন। তবে তার বিভাগ সম্পর্কে জানা যায়নি।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুলের সাথে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি।

জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, নতুন ভর্তি হওয়া ছাত্রদের মধ্যে কথা কাটাকাটি নিয়ে মূলত সংঘর্ষ হয়। এতে ২ জন আহত হয়েছে বলে জানা যায়। তারা ছাত্রলীগের কর্মী কিনা সেই ব্যাপারে আমরা খোঁজ নিচ্ছি।

তিনি আরো বলেন, তারা ছাত্রলীগের কর্মী হয়ে থাকলে তাদের দায়িত্ব বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নিবে এবং সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

তুহিন/নাঈম

মঞ্জু পানিতে, আনিস বনে ও মেনন সমাজ কল্যাণে

নেতৃত্বের লড়াইয়ের মুখে ছাত্রলীগ​

apps