• সোমবার, ২০ আগস্ট ২০১৮, ৫ ভাদ্র ১৪২৫
  • ||

শীতে কাবু উত্তরবঙ্গ, সর্বনিম্ন তাপমাত্রা ৯.৩ ডিগ্রি

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৮, ১৩:৩৬ | আপডেট : ০৩ জানুয়ারি ২০১৮, ১৩:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

প্রচন্ড শীতে কাপঁছে উত্তরবঙ্গসহ দেশের বিভিন্ন অঞ্চল। তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন। চুয়াডাঙ্গায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা সারাদেশে এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দরিদ্র দিনমজুর শ্রমিকরা তীব্র শীতে কাজে বেরোতে পারছে না। এদিকে ঘন কুয়াশায় ব্যাহত হচ্ছে যান চলাচল।

চুয়াডাঙ্গা হাড় কাঁপানো শীতে চরম দুর্ভোগের মধ্যে পড়েছে ছিন্নমূল মানুষ। ঘন কুয়াশার সাথে বইছে কনকনে ঠাণ্ডা হাওয়া। জেলায় ৯ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে স্থানীয় আবহাওয়া অফিস। সকাল থেকে হেডলাইট জ্বালিয়ে সড়কে যান চলাচল করছে।

নীলফামারী ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে দেখা দিয়েছে শিডিউল বিপর্যয়। প্রতিটি বিমানই নির্দিষ্ট সময়ের অনেক পর ছেড়ে যাচ্ছে। একই অবস্থা ট্রেনের শিডিউলেও। প্রতিটি রুটেই দেরি করে ছাড়ছে ট্রেনগুলো।

পঞ্চগড় গত কয়েকদিন ধরে উওরের হিমেল হাওয়া ও ঘন কুয়াশায় ঢাকা পড়ে আছে, পঞ্চগড় জেলা। উষ্ণতা পেতে অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

রাজশাহী রাজশাহীতে বুধবার সর্বনিম্ন ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। স্থানীয় আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, শীতের তীব্রতা আরো বাড়তে পারে।

এছাড়া দিনাজপুর, নওগাঁ, রংপুর ও কুড়িগ্রামে তীব্র শীতের কারণে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

/মজুমদার