• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

ঢাকা উত্তরের মেয়র নির্বাচন অনিশ্চিত

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৮, ১৬:৫৩ | আপডেট : ০৩ জানুয়ারি ২০১৮, ১৬:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অকাল প্রয়াত মেয়র আনিসুল হকের শূণ্য আসনের উপনির্বাচন অনিশ্চিত। নির্দিষ্ট সময়ে এই উপ নির্বাচন নাও হতে পারে। সীমানা সংক্রান্ত আইনি জটিলতার কারণে এই নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধ হয়ে যেতে পারে। সরকারি দলও নির্বাচনের জন্য তেমন আগ্রহী নয়। বিজেএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলামকে সবুজ সংকেত দিয়ে মাঠে নামালেও সরকারি মূলত পানি মাপছে।

সরকারের দায়িত্বশীল সূত্র এমন আভাস দিয়ে বলেছে, জাতীয় নির্বাচনের আগে ঢাকার মতো একটি সিটি কর্পোরেশন নির্বাচনে জয়-পরাজয়ের ঝুঁকি নিতে আগ্রহী নয় সরকার। এই কারণেই প্রধানমন্ত্রী যেমন মনোনয়ন প্রত্যাশি আতিককে পরিচিত হতে বলেছেন তেমনি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও বলেছেন, এখনও দলের কেউ প্রার্থী হননি। আতিক যদিও ব্যাপক জনসংযোগে নেমেছেন তবুও বিএনপির শক্তিশালী প্রার্থী তাবিথ আউয়াল প্রচারণা থেকে দূরে। বিএনপিতে নির্বাচন হবে কিনা এ নিয়ে সংশয় রয়েছে বলেই প্রচারণা থেকে তাদের প্রার্থী দূরে।

সরকারি দলের অনেকেই মনে করেন ঢাকা উত্তরের নির্বাচন আতিক বা যেই হোন না কেন দলের প্রার্থী জয়লাভ অনেক কঠিন হবে। তাই আইনি জটিলতা নিরসন করে ভোটযুদ্ধে অবর্তীণ হওয়ার মতো আকুতি সরকারি দলের নেই। আতিককে নামিয়ে পানি মাপলেও সরকারি দল এই ভোটযুদ্ধে তাকে প্রার্থী হিসেবে এখনও ঘোষণা করেনি। দলের কেউ বলেনওনি আতিক তাদের প্রার্থী। যদিও আতিক বলেছেন, দলের সবুজ সংকেত পেয়েই তিনি মাঠে নেমেছেন।

/মজুমদার