• সোমবার, ২১ মে ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

‘মহাশক্তিধর’র সঙ্গে দেখা করে আপোস না করায় তারানাকে সরে যেতে হয়েছে?

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৮, ১৫:০৩ | আপডেট : ০৪ জানুয়ারি ২০১৮, ১৫:৩১
উৎপল দাস
ফাইল ছবি
প্রিন্ট

তারানাকে সরিয়ে দেয়ায় সরকারের ভিতরে বাইরে, নানা মহলে নানা প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সকাল-রাত্রি কাজ, সততা, সাহস ও দক্ষতার নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করার পরেও তাকে কেনো সরে যেতে হলো এ নিয়ে নানা প্রশ্নের জন্ম হচ্ছে। বলা হচ্ছে, সরকারি দলের নেপথ্যে মহাশক্তিধর এক ব্যক্তি, দুই একজন নেতা, প্রতিমন্ত্রী মিলেই তার বিরুদ্ধে আঁটঘাট বেঁধে নেমেছিলেন তারানাকে সরাতে।

বলাবালি হচ্ছে, কারা সেই মহাশক্তিধর ব্যক্তির সিন্ডিকেট সদস্য? কে সেই মহাশক্তিধর ব্যক্তি? যার জন্য তারানাকে সরে দাঁড়াতে হলো?

একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, দপ্তর বন্টনের আগেও ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বুঝতেই পারেননি তাকে সরিয়ে দেয়া হচ্ছে। দীর্ঘদিন থেকে এই শক্তিধর শক্তির বৈরিতার বিরুদ্ধে তিনি সাহসিকতার সঙ্গে কাজ করে যাচ্ছিলেন। বিদায়ী বছরে শেষরাতে যখন সবাই থার্টিফাস্ট নাইট উদযাপন করছিলেন তখনো তারানা মন্ত্রণালয়ের কাজেই মগ্ন ছিলেন।

আরেকটি সূত্র জানিয়েছে, কয়েকদিন আগে তারানা হালিমকে সেই মহাশক্তিধর ব্যক্তির সঙ্গে দেখা করতে কেউ কেউ পরামর্শ দিয়েছিলেন। কিন্তু সৎ, সাহসী তারানা হালিম তার সিদ্ধান্তে ছিলেন অনড়। দেখা করার প্রশ্নই উঠে না-বলেছিলেন তিনি। সেই মহাশক্তিধর ব্যক্তির সঙ্গে দেখা করে আপোস না করায় তাকে সরে যেতে হয়েছে বলে অনেকে মনে করেন।

উৎপল/ নাঈম
শিক্ষামন্ত্রী নাহিদের ওপর কেরামতি!