• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫
  • ||

‘হাসিনার সেতু দিয়ে খালেদা বহর নিয়ে পদ্মার ওপারে যাবেন’

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৮, ১৭:২৭ | আপডেট : ০৪ জানুয়ারি ২০১৮, ১৯:২৯
সাভার প্রতিনিধি
প্রিন্ট
ফাইল ছবি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বেগম খালেদা জিয়া পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র করেছেন। তিনি চক্রান্তকারীদের একজন, যারা পদ্মা সেতু হোক তা চায়নি। মন্ত্রী বলেন, পদ্মা সেতু নিয়ে তার দেয়া বক্তব্যে এটাই প্রমাণিত হয় যে, বিশ্বব্যাংককে তিনি প্রভাবিত করেছেন, যাতে বাংলাদেশে তাদের টাকা না আসতে পারে এবং পদ্মা সেতু নির্মাণ না হয়।

তিনি বৃহস্পতিবার রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ রাসেল গ্রাউন্ডে ডিজিটাল এলইডি ডিসপ্লে স্থাপনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপের কারণে পদ্মা সেতু হচ্ছে এবং এই সেতু দিয়েই খালেদা জিয়া বহর নিয়ে পদ্মার ওপারে যাবেন। ‘পদ্মা সেতু নিয়ে খালেদা জিয়া এ ধরনের মিথ্যাচার করতে পারেন না। তার এ ধরনের মন্তব্য প্রমাণ করে এটি তাদের রাজনৈতিক চরিত্র’ এ কথা উল্লেখ করে তিনি বলেন, পদ্মা সেতু জোড়াতালি দিয়ে হচ্ছে না। কাজের অগ্রগতি হয়েছে। দেশের জনগণের জন্য সঠিকভাবেই এই সেতু নির্মাণ হচ্ছে।

তিনি বলেন, ২০১৮ সালে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে এ নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হবে। মন্ত্রী বলেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রথমবারের মতো জনস্বার্থে ডিজিটাল এলইডি ডিসপ্লে স্থাপন করা হয়েছে। শিগগিরই ঢাকা শহরে আরো কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এই ডিজিটাল এলইডি ডিসপ্লে স্থাপন করা হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এহসানুল কবির, স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ফয়েজ আহমেদ ও শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. উত্তম কুমার বড়ুয়া।

উত্তম কুমার বলেন, বাংলাদেশ স্বাস্থ্যসেবা খাতে এগিয়েছে। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে বর্তমান সরকার বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করেছে।

ডা. আবুল কালাম আজাদ বলেন, এই ডিজিটাল এলইডি ডিসপ্লেতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে স্বাস্থ্য অধিদফতর জনস্বার্থে স্বাস্থ্য বিষয়ক তথ্য, পরামর্শ, উপদেশাবলী এবং সরকারের গৃহীত বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে জনসাধারণকে অবহিতকরণ ও স্বাস্থ্য সচেতনতা সৃষ্টিতে কাজ করবে।

পর্যায়ক্রমে দেশের বিভাগীয় শহরের বিভিন্ন হাসপাতালে এই ধরনের ডিজিটাল ডিসপ্লে স্থাপন করা হবে। এই ডিসপ্লেতে সহায়তা করেছে এসেনসিয়াল ড্রাগস।

/সাজ্জাদ