• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

খালেদার ঘিলুতে শুধু চুরি-দুর্নীতি-মানুষ খুন: শেখ হাসিনা

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৮, ২২:১৬ | আপডেট : ০৪ জানুয়ারি ২০১৮, ২২:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পদ্মা সেতু নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যের কড়া সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওনার মাথায় যে ঘিলু আছে তাতে আছে চুরি করা, টাকা বানানো, এতিমের টাকা খাওয়া, মানুষ পোড়ানো, মানুষ মারা, এটাই তো। নূ্নতম সেন্স যার আছে সে পদ্মা সেতু নিযে এ ধরনের কথা বলতে পারবে না।

ছাত্রলীগের প্রতিষ্ঠাবাষির্কীতে বৃহস্পতিবার গণভবন মাঠে শুভেচ্ছাবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বক্তব্য দেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

প্রধানমন্ত্রী বলেন, এখন যার এটুকু জ্ঞান নেই, একটা জিনিস নির্মাণ করতে হলে কীভাবে কী পদ্ধতিতে করতে হয়, যার মাথায় ওইটুকু ঘিলু নেই। ওনার মাথায় যে ঘিলু আছে সেটা কীসের? চুরি করা, টাকা বানানো, এতিমের টাকা খাওয়া, মানুষ পোড়ানো, মানুষ মারা ছাড়া আর কী। একটা সেতু বানানোর মতো ওই ক্ষমতা তার নেই।

শেখ হাসিনা বলেন, উনি (খালেদা জিয়া) বুঝিয়ে দিয়েছেন ওনার কথার মধ্য দিয়ে, নইলে যার মধ্যে এতটুকু সেন্স আছে, এতটুকু বুদ্ধি আছে বা যার এতটুকু জ্ঞানে আছে এবং সে যদি সজ্ঞানে থাকে নিশ্চয়ই একথা বলবে না।

শেখ হাসিনা বলেন, আজকে যখন আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করছি, তখন খালেদা জিয়া বক্তৃতা দেয় যে ওই পদ্মা সেতু জোড়াতালি দিয়ে করা হয়েছে। কেউ পদ্মা সেতুতে উঠবেন না। এখন একটা সেতু নির্মাণ হচ্ছে সেটা নাকি জোড়াতালি দিয়ে। হ্যাঁ একদিকে ঠিক, যেহেতু একেকটি পার্স (অংশ) তৈরি করে তারপর একেকটা করে বসায়। সে হিসেবে যদি বলেন, তাহলে ঠিক আছে।

সরকারে এসেছি নিজের ভাগ্য গড়তে নয়। জনগণের ভাগ্য গড়তে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়ার দুই ছেলে তারেক রহমান ও কোকো রহমান একটা ব্যাপারে তারা পারদর্শী, মানিলন্ডারিং করা। এটা আমরা বলছি না। মানিলন্ডারিং, এটা আমেরিকার ফেডারেল কোর্টে ধরা পড়েছে সে ঘুষ খেয়েছে, মানিলন্ডারিং করেছে। যার জন্য তার বিচারে সাজা হয়েছে সাত বছর কারাদণ্ড, ২০ কোটি টাকা জরিমানা। আরেক ছেলে, তার টাকা ধরা পড়েছে সিঙ্গাপুরে। সেই টাকা আমরা ফেরত নিয়ে এসেছি। কাজেই তার দুই ছেলে রত্ন। তারা দুই কাজে পারদর্শী।

খালেদা জিয়াকে উদ্দেশ করে শেখ হাসিনা বলেন, এতিমের টাকা মেরে দিয়ে বেশ দিব্যি, সামান্য এতিম, তাদের জন্য আনা পয়সা, তাও মেরে দেয়। তারা দেশের মানুষকে কী দেবে।

apps