• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৪
  • ||

'মেধাবী ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল জিয়াউর রহমান'

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৮, ০০:০৯ | আপডেট : ০৫ জানুয়ারি ২০১৮, ০০:৪৪
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার পরে দেশের ছাত্র সমাজকে কুলষিত করেছে। তাদের হাতে অস্ত্র তুলে দিয়ে বিপদগামী করে।এরপর ছাত্রদল তৈরি করে তাদের দিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের হল দখল, ছাত্র হত্যা ও সেশন জট তৈরি করা হয়েছিল।

এরশাদ ও বিএনপিকে এই ছাত্রজনতা ক্ষমতা থেকে হটিয়ে দিয়েছে। আজ সন্ধ্যায় ঝালকাঠি শিশু পার্কের মুক্তমঞ্চে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ কথা বলেন।

তিনি আরো বলেন, ছাত্রদল গঠন করে মেধাবী ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল জিয়াউর রহমান। এতে তাদের জীবন নষ্ট হয়ে যায়। আজকে ছাত্র রাজনীতির সেই গৌরবময় ইতিহাস পুনরুদ্ধার করতে হবে। মেধাবী ছাত্রদের দিয়ে ছাত্রলীগের কমিটির গঠনেরও ইঙ্গিত দেন তিনি।

বাংলাদেশর স্বাধীনতায় ছাত্রলীগের অন্যতম অবদান উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, দেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু ছাত্রলীগকে সব সময় আলদা ভাবে মূল্যায়ন করতেন।

জেলা ছাত্রলীগ সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনিরসহ ছাত্রলীগ নেতৃবৃন্দ। এর আগে জেলা শহরে প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য র‌্যালি বের করে জেলা ছাত্রলীগ।

apps