• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

বিএনপি নেত্রী ও নেতাকর্মীদের জন্য পদ্মা সেতুতে টোল মওকুফ: নাসিম

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৮, ০০:৫২ | আপডেট : ০৫ জানুয়ারি ২০১৮, ০১:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ফাইল ছবি

পদ্মা সেতু নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মন্তব্যের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, পদ্মা সেতু নিয়ে বিএনপি নেত্রী যে মিথ্যাচার করেছেন তা তিনি হিংসায় করেছেন। আজকে পদ্মা সেতু দৃশ্যমান। এই সেতু দিয়েই বিএনপি নেত্রী খালেদা জিয়াসহ তাদের নেতাকর্মীরা চলাচল করবেন। আমরা তাদের জন্য টোল মওকুফ করে দেব।

বৃহস্পতিবার বিকেলে সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল মিলনায়তনে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিবার পরিকল্পনা অধিদফতরের এমসিএইচ সার্ভিসেস ‘ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসবসেবা জোরদারকরণ’ বিষয়ক এ কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় উপস্থিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, একজন মায়ের সেবা করার চেয়ে বড় কিছু হতে পারে না। সেটা নিজের মা হোক কিংবা অন্যের মা। সারাদেশের ন্যায় সাভারের ১২ ইউনিয়নে সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতের জন্য ৩৩টি কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র চালু রয়েছে এবং সেখান থেকে প্রতিদিন বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করছে সরকার।

জনপ্রতিনিধিরকে সরকারের সকল প্রকার উন্নয়ন কর্মকাণ্ডের অংশ উল্লেখ করে নাসিম বলেন, আপনাদেরকে জনগণের সুবিধা-অসুবিধা দেখার জন্য এবং সমাজের উন্নয়ন তথা দেশের উন্নয়নে প্রতিটি কাজের দায়িত্ব দেয়া হয়েছে। সবাই যার যার অবস্থান থেকে কাজ করে গেলে আমাদের লক্ষে পৌঁছাতে সুবিধা হবে এবং নৌকা মার্কার বিজয় হবে।

কর্মশালায় সভাপতির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান বলেন, বাণিজ্যিক উদ্দেশ্যে যেসব ক্লিনিক বা হাসপাতাল গড়ে উঠেছে তারাই গর্ভবতী মায়েদেরকে সময় হওয়ার আগে দালালের মাধ্যমে নিয়ে এসে সিজার করিয়ে থাকেন। এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা শিশু মৃত্যুর হার কমিয়ে এনেছি। মাতৃ মৃত্যুর হার কমিয়ে আনতে হবে।

তিনি মাতৃ মৃত্যুর হার কমাতে প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একটি করে ব্লাড ব্যাংক ও আলট্রাসনোগ্রাফি মেশিন প্রদানের জন্য স্বাস্থমন্ত্রীর নিকট আবেদন জানান। তার চাহিদার ভিত্তিতে মন্ত্রী সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শুধুমাত্র গর্ভবর্তী মায়েদের সেবার জন্য একটি অ্যাম্বুলেন্স প্রদান করেন।

apps