• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

কিশোরীদের নিয়ে প্রধানমন্ত্রীর উচ্ছ্বাস

‘আগ্রহ নিয়ে বসেছিলাম কখন তোমাদের সঙ্গে আমি দেখা করব’

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৮, ০২:৪৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

দক্ষিণ এশিয়া জয় হয়েছে গত ২৪ ডিসেম্বর। আজ চ্যাম্পিয়ন কিশোরীরা যায় গণভবনে। আঁখি, মারিয়া, তহুরাদের চোখে মুখে উচ্ছ্বাসের পাশাপাশি ছিল আগ্রহ ও কৌতূহল। স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁদের সঙ্গে কথা বলবেন!

মারিয়া, তহুরাদের পরনে ছিল মেরুন রঙের টি শার্ট আর নীল জিনস। চলনেই ধরা পড়ে এটা চ্যাম্পিয়নদেরই দল। তারপরও সামনে প্রধানমন্ত্রী বলে কথা!

প্রধানমন্ত্রী উল্টো চ্যাম্পিয়ন কিশোরীদেরই অবাক করলেন। তিনি জানালেন, দক্ষিণ এশিয়ার সেরা এই কিশোরীদের সঙ্গে দেখা করার জন্য তিনিই উদগ্রীব ছিলেন! তিনি বললেন, খেলা শেষ হওয়ার পর আমি আগ্রহ নিয়ে বসেছিলাম কখন তোমাদের সঙ্গে আমি দেখা করব!

প্রধানমন্ত্রী বলেন, সাফ খেলায় চ্যাম্পিয়ন হওয়া আর ভারতকে দুই দুইবার হারানো সহজ ব্যাপার না।

পুরুষ ফুটবলের চরম দুর্দিনে দেশকে আনন্দে ভাসায় কিশোরীদের ফুটবল দল। অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। রাজধানীর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে একে একে নেপাল, ভুটান ও ভারতকে উড়িয়ে দিয়ে ফাইনালে চলে আসে বাংলাদেশ। ফাইনালে আবারো ভারতকে পর্যুদস্ত করে শিরোপা জিতে নেয় মারিয়া মান্দার দল।

সেই মারিয়ার দলকে আজ সংবর্ধনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরো আয়োজনে প্রধানমন্ত্রী ছিলেন বেশ প্রাণবন্ত ও উচ্ছ্বসিত। কিশোরীদের এই জয়ে প্রধানমন্ত্রী সেই উচ্ছ্বাস প্রকাশও করেন। ওই অনুষ্ঠানে প্রতিটি ফুটবলারকে এক লাখ টাকার চেক তুলে দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাচ্চা মেয়েগুলো আমাদের জন্য বিরাট সম্মান বয়ে নিয়ে এসেছে। খেলা শেষ হওয়ার পর আমি আগ্রহ নিয়ে বসেছিলাম কখন তোমাদের সঙ্গে আমি দেখা করব।

প্রধানমন্ত্রী বলেন, ‘তোমরা পড়াশোনা করবে, সাথে সাথে খেলাধুলাও করবে।’