• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

বিএনপিকে প্রতিহত করতে প্রস্তুত আ.লীগ

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৮, ০৯:২৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

দশম সংসদ নির্বাচনের চতুর্থ বর্ষপূর্তির দিনে আওয়ামী লীগ রাজধানীতে বিজয় র‌্যালি করবে। দিনটিকে গণতন্ত্র হত্যা দিবস আখ্যায়িত করে বিএনপি কর্মসূচি ঘোষণা করলেও পুলিশের পক্ষ থেকে কর্মসূচি পালনের অনুমতি দেয়া হয়নি। তবে কোনো ধরণের বিশৃঙ্খলা করার চেষ্টা করলে বিএনপিকে প্রতিহত করার প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। যেকোনো মূল্যে আওয়ামী লীগ দেশের শান্তি শৃঙ্খলা রক্ষা করতে চায়।

এদিকে, আজ সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে দলটি পরবর্তী ঘোষণা দেবে। এদিকে আওয়ামী লীগ আজ সারা দেশে ‘গণতন্ত্রের বিজয় দিবস’-এর কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে আজ ঢাকা উত্তর ও দক্ষিণ পৃথক বিজয় র‌্যালির আয়োজন করেছে। এছাড়া সারা দেশে আনন্দ র‌্যালি করবে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

২০১৪ সালের এই দিনে দশম সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচন বিএনপি ও তাদের জোট মিত্র ২০ দল বর্জন করে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়ামী লীগ ও মহাজোটের ১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন। এ নির্বাচন দেশে-বিদেশে বিতর্কিত হলেও আওয়ামী লীগ বলছে, সংবিধান অনুযায়ী নির্বাচন হওয়ায় বর্তমান সংসদ নিয়ে কোনো প্রশ্নের সুযোগ নেই। এ নির্বাচনের মাধ্যমে দেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত রয়েছে। কোনো অগণতান্ত্রিক শক্তি ক্ষমতায় আসার সুযোগ পায়নি। তাই দিনটি গণতন্ত্রের বিজয় দিবস। ক্ষমতার প্রথম বছর থেকেই ৫ই জানুয়ারি ঘিরে দুই দল পাল্টাপাল্টি কর্মসূচি পালন করে আসছে।

৫ই জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনের ৪র্থ বর্ষপূর্তির দিনে দেশব্যাপী আওয়ামী লীগ ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপন করবে। এ উপলক্ষে সংগঠনের জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়ে বিজয় র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিকাল ৩টায় বনানী পূজা মাঠে ঢাকা মহানগর উত্তর এবং ২৩, বঙ্গবন্ধু এভিনিউ প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে বিজয় র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হবে। কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

এছাড়াও আওয়ামী লীগের সকল জেলা, মহানগর, উপজেলা ও থানাসমূহে ৫ই জানুয়ারির অনুরূপ কর্মসূচি পালন করবে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃহস্পতিবার এক বিবৃতিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য দেশের সকল জেলা, মহানগর, উপজেলা ও থানা আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে দেশের সর্বস্তরের জনগণকে গণতন্ত্রের বিজয়ের এই ঐতিহাসিক দিনটি উৎসবমুখর পরিবেশে উদযাপনের জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

/নাঈম

apps