Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ৯ মাঘ ১৪২৫
  • ||

শৈত্যপ্রবাহ

দুপুর পর্যন্ত কুয়াশা থাকবে

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৮, ১১:৩৫ | আপডেট : ০৫ জানুয়ারি ২০১৮, ১১:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

সারাদেশেই তাপমাত্রা কমে গিয়ে বেড়েছে হিমশীতল বাতাসের প্রবাহ। এদিকে শুরু হয়েছে মাঝারি থেকে ঘন কুয়াশা। আগামী সাতদিন দেশের বিভিন্ন অঞ্চলে এ পরিস্থিতি বিরাজ করবে। এতে দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত সূর্যের দেখা মিলবে না।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে বর্তমানে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। যা দেশের অন্যদিকে প্রবাহিত হচ্ছে। তবে তাপমাত্রা সবচেয়ে কমে গেছে উত্তর ও দক্ষিণবঙ্গে।

আবহাওয়াবিদ নিঝুম রোকেয়া আহমেদ জানিয়েছেন, ঘন কুয়াশা পড়তে শুরু করেছে। তবে দেশের সব জায়গায় একই অবস্থা নয়। কোথাও কোথাও ঘন, কোথাও মাঝারি থেকে ঘন। এটি দেশের অনেক স্থানে দুপুর পর্যন্ত অব্যাহত থাকবে। আবহাওয়ার বর্তমান পরিস্থিতি অব্যাহত থাকবে আগামী ১১ জানুয়ারি পর্যন্ত।

এ সময় রাত থেকে সকাল পর্যন্ত কুয়াশাজনিত কারণে সতর্কতা সংকেতও থাকবে।

আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার সকাল ৯টা পর্যন্ত দেশের সবচেয়ে কম ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিলো চুয়াডাঙ্গায়। এছাড়া কুমারখালীতে ৯ দশমিক ২ ডিগ্রি, সাতক্ষীরা-খুলনায় ১০ ডিগ্রি, যশোরে ৭ দশমিক ৬ ডিগ্রি, রংপুরে ৯ ডিগ্রি, দিনাজপুরে ৮ দশমিক ৯ ডিগ্রি, সৈয়দপুরে ১০ ডিগ্রি, রাজারহাটে ৮ দশমিক ৩ ডিগ্রি, বাদলগাছীতে ৯ দশমিক ৫ ডিগ্রি, বগুড়ায় ৯ দশমিক ৭ ডিগ্রি, ঈশ্বরদীতে ৭ দশমিক ৫ ডিগ্রি, রাজশাহীতে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আর ঢাকার সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে বাতাস থাকায় শীত তীব্র পর্যায়ে চলে যাওয়ার পর্যায়ে রয়েছে।

/নাঈম

apps