• মঙ্গলবার, ২২ মে ২০১৮, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

ঢাকার অনশনে শতাধিক শিক্ষক অসুস্থ

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৮, ১৪:৩০ | আপডেট : ০৫ জানুয়ারি ২০১৮, ১৪:৩৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জাতীয় প্রেসক্লাবের সামনে অনশনরতদের মধ্যে শতাধিক শিক্ষক অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। আমরণ অনশনের কারণে অভুক্ত শিক্ষকরা দুর্বল হয়ে পড়ছেন। অসুস্থ শিক্ষকদের স্যালাইন দেয়া হচ্ছে। 

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের নেতৃত্বে এমপিওভুক্তির দাবিতে ৬ষ্ঠ দিনের মত অনশন চলছে। 

আন্দোলন পরিচালনা করতে গিয়ে এবার নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকও অসুস্থ হয়ে পড়েছেন। ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহামুদুন্নবী ডলার ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায়কে স্যালাইন দেয়া হয়েছে। সভাপতি অধ্যক্ষ গোলাম মাহামুদুন্নবী ডলার কম্বল গায়ে শুয়ে পড়েছেন।

শুক্রবার আন্দোলনরত শিক্ষকরা জানান, ফলপ্রসু সাড়া না পাওয়ায় তারা আন্দোলন অব্যাহত রয়েছে। এমপিওভুক্তির কাঙ্ক্ষিত দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায় জানান, আমরা এর আগেও আন্দোলনে ঢাকায় এসেছিলাম। শহীদ মিনারে অবস্থান করেছিলাম। আশ্বাস পেয়ে ফিরে গেছি। কিন্তু সে আশ্বাস আজো পূরণ হয় নি। তাই এবার আমরণ অনশনে নেমেছি।

তিনি আরো বলেন, আর কতো দিন এভাবে থাকা যায়? থাকার কষ্ট, খাওয়ার কষ্টের জন্যই আন্দোলনে নেমেছি। আন্দোলনেও কষ্ট। কিন্তু আমাদের কথা সরকার এখনো বিবেচনা করলো না।

আন্দোলনরত এই শিক্ষক নেতা বলেন, সরকারের কাছে উদাত্ত আহ্বান, শিক্ষকরা দাবি আদায়ে আমরণ অনশন শুরু করেছেন। তাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের অবনতি ঘটছে। তাদের দ্রুত দাবি পূরণ করে শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরিয়ে নিন। অন্যথায় এখানে সবাই অসুস্থ হয়ে পড়বেন।

/কেএইচ/কেকে