• রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

রদবদলে মেনন-তারানা অসন্তুষ্ট

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৮, ২৩:২৭ | আপডেট : ০৫ জানুয়ারি ২০১৮, ২৩:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
দফতর পরিবর্তন করায় অসন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এবং শিক্ষা প্রতিমন্ত্রী তারানা হালিম। সর্বশেষ ধবার মন্ত্রিপরিষদে রদবদলের পর এই দুই রাজনীতিক গণমাধ্যমে দেয়া প্রতিক্রিয়ায় এ অসন্তোষ প্রকাশ পায়।

বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে রাশেদ খান মেননকে দেয়া হয়েছে সমাজকল্যাণমন্ত্রীর দায়িত্ব। দফতর পরিবর্তনের পর মেননও প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তিনি বলেন, ‘আকাশ থেকে তিনি মাটিতে নামলেন।’ রদবদলের ঘোষণা আসার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই প্রতিক্রিয়া জানান।

মেনন একটু হেসে বলেন, “আমার জন্য সুখকর এই কারণে বলতে পারেন- আমি আকাশ থেকে একটু মাটিতে নামলাম । সামাজিক নিরাপত্তার প্রশ্নে বলেন, সামাজিক কল্যাণের প্রশ্নে বলেন… একেবারে সাধারণ মানুষের কাছে।”

দফতর পরিবর্তন হওয়ার পর প্রতিক্রিয়ায় ব্যক্ত করেছেন তারানা হালিম। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে সরিয়ে তারানা হালিমকে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে। তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়ার পর তারানা হালিম বলেন ‘বঙ্গবন্ধু স্যাটেলাইটের কাজ শেষ করে এনেছি। স্যাটেলাইট বিষয়ে মানুষের কোনও ধারণা ছিল না, ‘আমাকে সরিয়ে দেওয়াটা মানুষ হিসেবে একটু লাগে। আমি তো ফেরেশতা নই, অন্য কিছুও নই; মানুষ। রক্তে-মাংসে গড়া।’ তিনি আরো বলেন ‘বঙ্গবন্ধু স্যাটেলাইটসহ আমার হাতে সম্পন্ন করা জিনিসগুলো যখন প্রধানমন্ত্রী ব্যতীত অন্য কেউ উদ্বোধন করবেন, সেটি যখন আমি দেখব, আমার লাগাটা কি স্বাভাবিক নয়?’