• সোমবার, ২৮ মে ২০১৮, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

দুই দিনের সফরে কুষ্টিয়ায় রাষ্ট্রপতি

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৮, ১৪:৪২
কুষ্টিয়া প্রতিনিধি
ফাইল ছবি
প্রিন্ট
রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ রোববার কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনে যোগ দিতে শনিবার কুষ্টিয়ায় পৌঁছেছেন। দু’দিনের সফরে শনিবার বেলা ২টা পাঁচ মিনিটে তিনি হেলিকপ্টারযোগে কুষ্টিয়া স্টেডিয়াম মাঠে অবতরণ করেন।

সেখান থেকে তাকে কুষ্টিয়া সার্কিট হাউসে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হবে। জানা গেছে, তার সঙ্গে আছেন স্ত্রী মিসেস রাশিদা খানম, ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, মেয়ে মিসেস স্বর্ণা হামিদ।

সফরের প্রথমদিন আজ শনিবার বিকাল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি রবীন্দ্রনাথের স্মৃতিবিজড়িত শিলাইদহ কুঠিবাড়ি পরিদর্শন করবেন। এ সময় তিনি কুঠিবাড়ি প্রাঙ্গণে একটি বকুল গাছের চারা রোপণ করবেন। কুঠিবাড়ি পরিদর্শন শেষে বিকাল সাড়ে ৪টায় সার্কিট হাউসে যাবেন। সন্ধ্যা ৬টায় তিনি লালন একাডেমি পরিদর্শন করবেন। রাত ৮টায় সার্কিট হাউসে তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও পেশাজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

রোববার সাড়ে ১২টায় রাষ্ট্রপতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনে যোগ দেবেন। সমাবর্তনে প্রায় ১০ হাজার শিক্ষার্থীর হাতে সনদ তুলে দেয়া হবে। তিনি শিক্ষার্থীদের হাতে গোল্ডমেডেলও তুলে দেবেন।

সমাবর্তনে যোগ দেয়ার সময় তিনি শেখ রাসেল ও দেশরত্ন শেখ হাসিনা হলের উদ্বোধন ছাড়াও বঙ্গবন্ধু ম্যুরাল ও দৃষ্টিনন্দন ফোয়ারা উদ্বোধন করবেন। এদিকে রাষ্ট্রপতির কুষ্টিয়া সফর উপলক্ষে জেলাজুড়ে সাজ সাজ রব লক্ষ্য করা গেছে। তৈরি করা হয়েছে তোরণ, ব্যানার, ফেস্টুন।

এছাড়া ইসলামী বিশ্ববিদ্যালয়ও সাজছে রংতুলির আঁচড়ে। কুষ্টিয়া জেলা প্রশাসন এবং ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

/নাঈম