Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
  • ||

ইয়াবা বন্ধ করা আমাদের পক্ষে সম্ভব না: আইজিপি

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৮, ১৬:৪১ | আপডেট : ০৬ জানুয়ারি ২০১৮, ১৬:৪৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

মাদকের ব্যাপারে পুলিশে অবস্থান জিরো টলারেন্স বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, সার্বিকভাবে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হলেও জঙ্গিবাদ-মাদক নির্মূল করা পুলিশের একার পক্ষে সম্ভব নয়। শনিবার রাজধানীর পুলিশ হেডকোয়ার্টার্সে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, প্রতিবেশী দেশগুলো থেকে ইয়াবা আসছে। সমুদ্রে সীমান্তের দৈর্ঘ্য ৯০ থেকে ১০০ কিলোমিটার। হাজার হাজার মৎস্যজীবী নৌকায় করে প্রতিদিন আসে। মাছের পেটে করে, সবজির মধ্য দিয়ে ইয়াবা নিয়ে আসে। এটা বন্ধ করা আমাদের পক্ষে সম্ভব না। কিন্তু মাদকের ব্যাপারে পুলিশ অবস্থান জিরো টলারেন্স।

তিনি বলেন, ২০১৭ সালে আগের বছরের চেয়ে জঙ্গি দমনে বেশি সফলতা পেয়েছে পুলিশ। এ কারণে এবার সাফল্যের জন্য পুলিশকে দেয়া পদকের সংখ্যা ৯০ থেকে ১৮২ করা হয়েছে।

তিনি আরো বলেন, গত বছর ৩৫টি জঙ্গিবিরোধী অভিযান চালিয়েছে পুলিশ। এসময় আইজিপি তার দায়িত্ব পালনকালে জঙ্গিবিরোধী পুলিশের বিশেষ ইউনিট গঠনকে বিশেষ অর্জন বলে উল্লেখ করেন।

শহীদুল হক বলেন, আমি দায়িত্বে আসার পর পুলিশ বাহিনীতে নতুন ৮০ হাজার পদ সৃষ্টি হয়েছে। এর ফলে পুলিশের সক্ষমতা বেড়েছে। বাংলাদেশে জঙ্গি দমনের সফলতার বিষয়টি বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছে বলেও জানান তিনি। জঙ্গি দমনে সফলতার অভিজ্ঞতা বিনিময় করতে বাংলাদেশ পুলিশের দুজন কর্মকর্তাকে ইন্টারপোল আমন্ত্রণ জানিয়েছে বলে উল্লেখ করেন আইজিপি।

/সাজ্জাদ

‘প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন ডুবন্ত নৌকা জাগিয়ে তুলতে’

apps