• সোমবার, ১৬ জুলাই ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫
  • ||

‘প্রতিহিংসামুক্ত রাজনীতি গড়তে এরশাদকে আবারো ক্ষমতায় আনতে হবে’

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৮, ১৯:৫০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ বলেছেন, উন্নয়নের চাকা সচল ও প্রতিহিংসামুক্ত রাজনীতি গড়ে তুলতে হলে এরশাদকে আবারও ক্ষমতায় আনতে হবে। কারণ দীর্ঘ ২৬ বছর যাবত আওয়ামী লীগ-বিএনপির ক্ষমতার লড়াইয়ে জনজীবন অতিষ্ঠ। অথচ জনকল্যাণে ও মৌলিক অধিকারের দাবি নিয়ে তাদের রাজপথে দেখা যায় না।

শনিবার বিকালে রাজধানীর যাত্রাবাড়ি মাতুয়াইলের গ্যাস রোডে লতিফ ভূইয়া কলেজ সংলগ্ন মাঠে এক কর্মী সম্মেলন ও যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আসুদ বলেন, মানুষ শান্তি আর নিরাপত্তা চায়। এ দুটি দল তা দিতে ব্যর্থ হয়েছে। রংপুরে ভোটের মাধ্যমে জনতা তা জানান দিয়েছে। আগামী জাতীয় নির্বাচনও যদি রংপুরের মতো অবাধ ও সুষ্ঠু হয়, তাহলে সারাদেশে লাঙ্গলের ভোট বিপ্লব ঘটবে ইনশাল্লাহ।

জাপার এই প্রেসিডিয়াম সদস্য সম্প্রতি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপির কিছু নেতার এরশাদের সমালোচনার জবাবে বলেন, দিনের বেলায় সমালোচনা আর রাতের বেলায় ক্ষমতার জন্য আপনারা এরশাদের কৃপা পেতে ব্যস্ত থাকেন। এ দু'মুখী রাজনীতি বন্ধ করুন। মানুষ আপনাদের প্রত্যাখান করেছে। জালাও-পোড়াও, সহিংসতা ও ভোটের অধিকার কেড়ে নিয়ে জনগণের মন পাওয়া যায় না।

তিনি আওয়ামী লীগ ও বিএনপির উদ্দেশ্যে বলেন, আপনাদের হাতে রক্তের দাগ রয়েছে। আমাদের নেতা পল্লীবন্ধু এরশাদের হাতে এমন কিছু নেই। এরশাদ রক্ত দিয়ে নয়, উন্নয়ন ও ভালবাসা দিয়েই জনগণের মনে স্থান করে নিয়েছেন। তাই মানুষ 'রাষ্ট্রক্ষমতায় তৃতীয় শক্তি' হিসেবে জাতীয় পার্টিকেই বেছে নিবে।

বিশিষ্ট রাজনীতিবিদ ও ৬৫ নং ওয়ার্ড জাপার সভাপতি শহীদ খাঁ'র সভাপতিত্বে কর্মী সম্মেলনে এদিন আরো বক্তব্য রাখেন জাপার সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন আজাদ, মহানগর জাপা নেতা আকতার দেওয়ান, মাহবুবুর রহমান খসরু, তদবির হোসেন সেন্টু, বেলায়েত হোসেন খসরু, জাতীয় যুব সংহতির মহানগর সভাপতি দ্বীন ইসলাম স্বেচ্ছাসেবক পার্টির মহানগর সভাপতি আজিজুল হুদা চৌধুরী সুমন, কেন্দ্রীয় নেতা মো. নুরুজ্জামান স্থানীয় জাপা নেতা নাজিম উদ্দিন, মিজানুর রহমান ভূইয়া প্রমুখ।

সভার প্রারম্ভে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির তিন শতাধিক নেতাকর্মী আসুদের হাতে ফুলের তোড়া দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেন।