• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নারায়ণগঞ্জের অস্ত্রগুলো কোথায় জানে না পুলিশ

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০১৮, ১৯:৫১ | আপডেট : ১৯ জানুয়ারি ২০১৮, ২০:৪৭
সৈকত, নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে নগরীর ফুটপাতে হকার বসানোকে কেন্দ্র করে সাংসদ শামীম ওসমান ও সিটি মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনার চার দিন পেরিয়ে গেলেও যে সমস্ত বৈধ-অবৈধ অস্ত্র ব্যবহার ও প্রদর্শন হয়েছে তা শনাক্ত করতে পারেনি পুলিশ। ব্যবহারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে গত বৃহস্পতিবার পুলিশ সুপার মঈনুল হক জানালেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।

এদিকে মঙ্গলবারের ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন আহমেদ। তবে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, অস্ত্র বহনকারী নিয়াজুল ইসলাম তার আত্বীয়ের মাধ্যমে সদর থানায় একটি অভিযোগ করেছেন, মঙ্গলবারের ঘটনায় তার লাইসেন্স করা একটি বৈধ অস্ত্র খোঁয়া গেছে। সেটি সদর থানায় জিডি হিসেবে গ্রহণ করা হয়েছে। কিন্তু তার খোয়া যাওয়া বৈধ অস্ত্রটি উদ্ধারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি আরো জানান, সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত মেয়র আইভী বা সাংসদ শামীম ওসমান সমর্থকদের পক্ষ থেকে কোন মামলা হয়নি। ভিডিও ফুটেজ দেখে সেদিনের ঘটনায় জড়িত অস্ত্রধারীদের চিহ্নিত করে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে। পুলিশ বাদী হয়ে একটি জিডি করেছে।

সম্পর্কিত খবর

    এদিকে শুক্রবার ছুটির দিনে পুর্ব ঘোষনা অনুযায়ী হকাররা শহরের প্রধান সড়ক বঙ্গবন্ধু সড়কে না বসলেও সংযোগ সড়ক গুলোতে বিকেল থেকে দোকান বসিয়েছে। হকার সমিতির সভাপতি রহিম মুন্সি জানিয়েছেন, তারা আপাততঃ শহরের বঙ্গবন্ধু সড়কে না বসলেও অন্যান্য স্থানে বসেছে। তিনি বলেন আমাদের হকাররা কয়েকটি দলে বিভক্ত। তারা সবাই আমাদের নিয়ন্ত্রনে নেই। কেউ কেউ সমিতির নির্দেশ উপেক্ষা করে নিজ দায়িত্বে বঙ্গবন্ধু সড়কে বসছে।তিনিচলমান শীত মৌসুম হকারদের মজুদকৃত পোশাক ও মামালামাল বিক্রি করে তারা যেন পুঁজি তুলে আনতে পারে সেইদিক বিবেচনা করার জন্য প্রশাসন এবং সিটি মেয়রের কাছে মানবিক আবেদন জানিয়েছে।

    এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান জানান, জেলা প্রশাসন, পুলিশ এবং সিটি করপোরেশনের সিদ্ধান্তের বাইরে কাউকে বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে বসতে দেয়া হবেনা। তিনি জানান, যে কোন মূল্যে বঙ্গবন্ধু সড়কের ফুটপাত হকার মুক্ত রাখা হবে। সেখানে পুলিশের টহল ডিউটি জোরদার করা হয়েছে। কোন হকার সিদ্ধান্ত অমান্য করলে তাকে আটক করা হবে।

    এদিকে বিষয়টি নিয়ে জেলা প্রশাসন, পলিশ প্রশাসন ও র‌্যাবের সমন্বয়ে ঘটিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার জানান, তারা ঘটনার তদন্ত কাজ চালিয়ে যাচ্ছেন। সাতদিনের মধ্যে একটি রিপোর্ট তারা জেলা প্রশাসকের কাছে জমা দিতে পারবে। বর্তমানে এই নিয়ে নারায়ণগঞ্জের পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ও প্রশাসনের নিয়ন্ত্রনে রয়েছে বলে দাবী করেন তিনি।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close