• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ধানমন্ডিতে ফুটেছে ‘গোলাপ’, ত্যাগীদের বললেন ‘বিদ্রোহী’

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০১৮, ১৭:৩৬ | আপডেট : ২২ জানুয়ারি ২০১৮, ১৭:৫৬
উৎপল দাস

বাতিল হওয়া আওয়ামী লীগের উপ কমিটি নিয়ে চলমান অস্থিরতার মাঝেও সোমবার সন্ধ্যায় ধানমন্ডির ৩/ এ’র সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ঢুকেছেন দপ্তর সম্পাদক ড. আব্দুস সোহবান গোলাপ। গত ৫ দিন ধরে তিনি ধানমন্ডি কার্যালয়ে না আসলেও আজ বিকাল ৫ টার পর তিনি নিজ দপ্তরে এসেছেন বলে নিশ্চিত করেছে কার্যালয় সূত্র। ধানমন্ডি কার্যালয়ে ঢুকেই ছাত্রলীগের সাবেক নেতাদের উদ্দেশ্য করে তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, যারা ২ দিন ধরে যারা পার্টি অফিসের সামনে বিক্ষোভ করেছেন তারা সবাই বিদ্রোহী।

সূত্র জানিয়েছে, বাতিল হওয়া উপকিমিটির কাগজে তার স্বাক্ষর থাকায় তিনি চাপে ছিলেন। এই সময়ের মধ্যে পদবঞ্চিতরা ধানমন্ডি কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক থেকে শুরু করে অন্যান্য কেন্দ্রীয় নেতাদের কাছে বিতর্কিতদের বিরুদ্ধে বাদ দিয়ে নতুন করে কমিটি গঠনের দাবি জানিয়ে আসছিলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও তাদেরকে আশ্বাস দিয়েছেন আগামী তিন মাসের মধ্যে দলীয় সভানেত্রীর অনুমোদন নিয়ে নতুন করে উপ কমিটি দেয়া হবে।

সম্পর্কিত খবর

    তবে, ছাত্রলীগের সাবেক ত্যাগী নেতারা বলেছেন, নিজের পছন্দের এবং বিতর্কিতদের কেন ঠাঁই দেয়া হয়েছিল সে বিষয়ে দপ্তর সম্পাদকের কাছে ব্যাখা দেয়া হতে হবে। তিনি পার্টি অফিসে আসলেই তাকে জবাব দিতে হবে। যদিও এ রিপোর্ট লেখার সময় (সন্ধ্যা সাড়ে ৫ টায়) পদ বঞ্চিতরা পার্টি অফিসে যাননি।

    পূর্বপশ্চিমবিডি.নিউজের সঙ্গে আলাপকালে একাধিক সাবেক ছাত্রলীগ নেতা জানিয়েছিলেন, কাউয়ামুক্ত আওয়ামী লীগ পেতে আমরা যেকোনো ত্যাগ স্বীকার করতে রাজি আছি। প্রয়োজনে আমরা রক্ত দিবো তবু পার্টি অফিসে কোনো কাউয়া ঢুকতে দেবো না।

    মাদারীপুর থেকে গত বৃহস্পতিবার রাতে ফিরে আসলেও সোমবার সোমবার সন্ধ্যায় ধানমন্ডি কার্যালয়ে যান আব্দুস সোবহান গোলাপ। এসময় তার সঙ্গে ছিলেন বিতর্কিত কয়েকজন নেতা। যাদের বিরুদ্ধে ছাত্রদল করার অভিযোগ রয়েছে।

    এদিকে, আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গত ২ দিন ধরে উত্তেজনা চলছে। পুলিশের পক্ষ থেকেও নিরাপত্তা বাড়ানো হয়েছে। যেকোনো মূল্যে কোনো অস্থিতিশীল অবস্থার যেন সৃষ্টি না হয়, সেদিকেও খেয়াল রাখতে নির্দেশনা দেয়া হয়েছে।

    উল্লেখ্য, গত বুধবার রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশিত হয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য এবং সহ সম্পাদকের নাম। যেসব কাগজে স্বাক্ষর করেছিলেন দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ।

    এ বিষয়ে ড. আব্দুস সোবহান গোলাপের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি। এমনকি তার ব্যবহৃত মুঠোফোনটি বন্ধ পাওয়া গেছে।

    /ইউডি/

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close