• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শালিস বৈঠকের কথাও রাখেনি দখলবাজ আনসার, এলাকায় উত্তেজনা

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০১৮, ১৭:৫৯ | আপডেট : ২৩ জানুয়ারি ২০১৮, ১২:৫৭
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভাটারা মৌজায় প্রায় ৭০ বিঘা জায়গা বেশকিছুদিন ধরে অবৈধভাবে দখল করে রেখেছে আর্মড আনসার ব্যাটালিয়ন। সাধারণ মানুষের এসব জমি দখল করে নেয়ায় এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

রোববার বসুন্ধরা কনভেনশন সেন্টারে মালিক, আনসার ও পুলিশের কয়েক ঘন্টাব্যাপী ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আনসারের পক্ষ থেকে তাদের উর্ধ্বতন কর্মকর্তারা সাধারণ মালিকদের জমি পর্যায়ক্রমে খালি করে দেয়ার অঙ্গীকার করেন। আনসার বলেছে, সাধারণ মালিকদের জমি পর্যায়ক্রমে আমরা খালি করে দেবো।

সম্পর্কিত খবর

    তবে খোঁজ নিয়ে জানা গেছে, ভাটারা মৌজার দখলকৃত ৭০ বিঘা জায়গা দখলমুক্ত করেননি আনসার সদস্যরা। আনসার সদস্যরা পূর্বের মতোই তাবু টাঙ্গিয়ে জমি দখল করে রেখেছে। সূত্র জানায়, কয়েকদিন আগে আর্মড আনসার ব্যাটালিয়ন সদস্যরা ভাটারা মৌজায় সাধারণ মালিকদের প্রায় ৭০ বিঘা জমি দখল করে নেয়।

    দখলকৃত জমি হারিয়ে এলাকার সাধারণ মানুষ পুলিশেরও দারস্ত হয়েছে। মানুষ ভিটে মাটি হারিয়ে ক্ষোভে ফুঁসছে। তারা বলছে, দেশে কি কোন আইন নাই। কিভাবে একটি বাহিনীর নাম ভাঙ্গিয়ে আনসার মানুষের জায়গা দখল করে নিতে পারে। জমির মালিকরা এই বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করেন। তাদের অভিযোগ, আনসার বাহিনী কোনো আইন মানছে না। বিচার মানছেন না। শালিস মানছেন না। যেন মগের মল্লুক।

    জমি হারিয়ে আনসার সদস্যদের বিরুদ্ধে অবৈধ জমি দখলের অভিযোগে মাহাবুবুল হক চৌধুরী নামে একজন মালিক থানায় জিডিও করেন।

    পরবর্তীতে রোববার মাহবুবুল হক চৌধুরীসহ অন্যান্য মালিকদের নিয়ে পুলিশের উপস্থিতি আনসার সদস্যরা ত্রিপক্ষীয় বৈঠক করেন। সেই বৈঠকে মালিক ও পুলিশের উপস্থিতিতে আনসার সদস্যরা সাধারণ মালিকদের জমি দখলমু্ক্ত করার অঙ্গীকার করেন। কিন্তু আজও তারা জমি দখলমুক্ত করেনি। /মজুমদার

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close