• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাপার মহাসমাবেশে এমপিদের দিতে হবে ৫ লাখ টাকা

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০১৮, ১৮:২১
নিজস্ব প্রতিবেদক

আগামী ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত মহাসমাবেশ নিজেদের শক্তি সামর্থের প্রমান দিতে চায় জাপা।

আসন্ন আসন্ন জাতীয় নির্বাচন সামনে রেখে শোডাউন করতে চায় বর্তমান সংসদের বিরোধী দল। এ জন্য সমাবেশের ব্যয় নির্ধারন করা হয়েছে ৫ কোটি টাকা। আর এ টাকার সিংহভাগই দিচ্ছেন দলীয় এমপি ও প্রেসিডিয়াম সদস্যরা।সমাবেশের জন্য দলীয় এমপিদের পাঁচ লাখ এবং প্রেসিডিয়াম সদস্যদের ২ লাখ টাকা করে দলীয় ফাণ্ডে দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া জাপার কার্যনির্বাহী কমিটির সকল নেতাকেই কমবেশি টাকা দলীয় ফান্ডে দিতে হবে।

সম্পর্কিত খবর

    দলীয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

    জাপার এক প্রেসিডিয়াম সদস্য জানান, শুধু এমপিদেরকেই নয়, সারাদেশের সম্ভাব্য সকল এমপি প্রার্থীকেই কমপক্ষে তিন হাজার লোকের উপস্থিতি নিশ্চিত করতে হবে। সব মিছিলই সিসি ক্যামেরায় ধারণ করা হবে, যা পরবর্তীতে যাচাই বাছাই করে দলীয় মনোনয়নসহ গুরুত্বপূর্ণ পদের ক্ষেত্রেও বিবেচনা করা হবে।

    জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা বলেন, জাতীয় পার্টি এ সমাবেশকে স্মরণীয় করে রাখতে চায়। আর এজন্য দলের প্রতিটি নেতাকর্মী কাজ করে যাচ্ছেন। আমরা ইতিপূর্বেও একাধিক মহাসমাবেশ সফল করেছি। কিন্তু এবারের সমাবেশটা আসন্ন জাতীয় নির্বাচনের পূর্বে খুবই গুরুত্বপূর্ণ। কারণ, এ সমাবেশের মধ্য দিয়ে আমরা আবারো আমাদের শক্তিশালী অবস্থান জাতির কাছে পৌছে দিতে চাই।

    দলের অপর প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ জানান, জাতীয় পার্টির সকল নেতাকর্মীরা পল্লীবন্ধু এরশাদের নেতৃত্বে ঐক্যবদ্ধ। এ মহাসমাবেশকে কেন্দ্র করে ইতিমধ্যে দলের মধ্যে একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। সর্বকালের এ বৃহৎ সমাবেশ সফল করার লক্ষ্যে আমার নির্বাচনী এলাকা যাত্রাবাড়ী-ডেমরা ও ঢাকা মহানগরসহ সারাদেশেই ইতিমধ্যে প্রস্তুতি সভা অব্যাহত আছে।

    দলের প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রাহমান বলেন, আগামী জাতীয় নির্বাচনে আগে হয়ত আমাদের পক্ষে আর বড় ধরনের সমাবেশ করা সম্ভব হবে না। তাই এই সমাবেশ সফল করার জন্য যা যা করার দরকার তাই করবো।

    সমাবেশের ব্যায়ভার প্রসঙ্গে তাজ রহমান বলেন, অর্থ কোনো ফ্যাক্টর নয়। মানুষ আগামীতে এরশাদকে ক্ষমতায় দেখতে চায়। আমাদের নিজ অর্থেই এই সমাবেশ সফল করা সম্ভব। আমাদের দলের অনেক নেতা আছেন, যারা দল থেকে ধার্য করা টাকার চেয়ে কয়েকগুণ অর্থ দিয়ে এসমাবেশকে সফল করার জন্য ভূমিকা রাখবেন।

    তিনি বলেন, তাছাড়া অন্যদলে কর্মীদের ১০ টাকা দিলে যে কাজ হবে, আমাদের কর্মীদের দুই টাকা দিলেই কাজ হবে। কেননা, অর্থ ও ক্ষমতা নয়, এরশাদকে ভালোবেসেই তারা এ দল করেন।

    আরআর

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close