• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

জাফর ইকবাল হত্যাচেষ্টা

সিলেটে আটক কৃষক লীগ নেতা কে এই ফজলু?

প্রকাশ:  ০৪ মার্চ ২০১৮, ১৫:১৮ | আপডেট : ০৪ মার্চ ২০১৮, ১৫:৩৬
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট

জনপ্রিয় লেখক-শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যাচেষ্টার পর ফজলুর রহমান ফজলু নামের সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ককে সিলেটে আটকের ঘটনায় বিব্রত জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

শনিবার গভীর রাতে হামলাকারীর শাবি ক্যাম্পাস সংলগ্ন কুমারগাঁওয়ের শেখাপাড়ায় বাইরে থেকে তালাবদ্ধ বাসার তালা ভেঙে পুলিশ তাকে আটক করে। আটক কৃষক লীগ নেতা ফজলু জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুর রহমানের মামা। রবিবার বেলা ৩টায় এ রিপোর্ট লেখার সময় তিনি পুলিশ হেফাজতে রয়েছেন।

রবিবার দিবাগত রাত ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের পাশের শেখপাড়ার বাসায় তল্লাশি চালায় পুলিশ। বাইরে থেকে তালা লাগানো বাসার তালা ভেঙে ভেতরে ঢুকে ফয়জুরের মামা ফজলুর রহমাকে আটক করে জিজ্ঞাসাবাদের জালালাবাদ থানায় নিয়ে আসে পুলিশ।

জানা যায়, তিন বছর আগে যুবলীগের রাজনীতির মাধ্যমে আওয়ামী রাজনীতিতে আসা ফজলু জগন্নাথপুর পৌর এলাকার শেরপুর গ্রামের হাজি আরফান উল্যার ছেলে। সম্প্রতি জেলা কৃষক লীগের নতুন যে কমিটি হয়েছে সেখানে তাকে যুগ্ম সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।

দেশের প্রগতিশীল ধারার জনপ্রিয় লেখক জাফর ইকবালের হত্যাচেষ্টায় সন্দেহভাজনভাবে একজন কৃষক লীগে নেতাকে আটকের খবরে তোলপাড় সুনামগঞ্জের আওয়ামী রাজনৈতিক অঙ্গণ। কে এই ফজলু এ নিয়ে খোঁজখবর নিচ্ছেন সবাই।

জানা যায়, নানা নেতিবাচক কর্মকাণ্ডের কারণে স্থানীয়ভাবে বিতর্কিত এই কৃষক লীগ নেতা। প্রবাসী আত্মীয়দের পাঠানো টাকা আত্মসাতের জন্য দুই বছর আগে ছিনতাইয়ের নাটক সাজানোর অভিযোগ ছিল তার বিরুদ্ধে। স্থানীয় এক নেতার আর্শিবাদে হঠাৎ দরে আসা ফজলু রাতারাতি কৃষক লীগের গুরুত্বপূর্ণ পদে আসীন হন। সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়কের দায়িত্বে থাকলেও তাকে সব সময় সিলেটে অবস্থান করতে দেখা যায়।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান বলেন, কৃষক লীগ নেতা আটকের বিষয় নিয়ে আমি খুবই বিব্রতবোধ করছি। যে দুইজন নেতা কৃষক লীগের কমিটি করে দিয়েছেন এ ব্যাপারে তাদের বক্তব্য নেন।

তিনি আরও বলেন, কমিটি গঠন নিয়ে এরা আরও আকাম-কুকাম করেছে। এসব ব্যাপার আলোচনা করতে আমরা শীঘ্রই বসবো।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, রাত ১২টার দিকে শেখপাড়া এলাকায় ফয়জুরের বাড়িতে অভিযান চালানো হয়। ওই সময় বাসাটি বাইরে থেকে তালা দেওয়া ছিল। পরে পুলিশ তালা ভেঙে ঢুকে ভেতরে এক যুবককে অবস্থান করতে দেখে। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করে থানায় আনা হয়। এছাড়া ওই বাসা থেকে একটি ল্যাপটপ জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

apps