• সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

বিএনপির ইন্ধনে জাফর ইকবালের ওপর হামলা : হাছান মাহমুদ

প্রকাশ:  ০৬ মার্চ ২০১৮, ১৬:৪০ | আপডেট : ০৬ মার্চ ২০১৮, ১৬:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলায় পেছনে বিএনপির ইন্ধন ছিল বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, এ কারণে পুলিশ ব্যবস্থা নেয়ার আগেই তারা (বিএনপি) ঠেলাঠেলি করে মানববন্ধন ও অস্ত্র প্রদর্শন করছে।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন ও সমাবেশে এ দাবি করেন তিনি। ড. জাফর ইকবালের ওপর কাপুরুষোচিত হামলাকারীদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবীতে চেতনা ৭১’ নামের একটি সংগঠন এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, আমরা অতীতে দেখেছি মুক্তমনা ও মুক্তচিন্তার লেখকদের ওপর হামলা হয়েছে। আর আইন-শৃঙ্খলাবাহিনী যখন ব্যবস্থা নিতে গেছে তখন হামলাকারীদের আড়াল করতে বিএনপি উল্টাপাল্টা বক্তব্য দিয়েছে।

বিএনপিকে সন্ত্রাসী বাহিনী উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, আইন-শৃঙ্খলাবাহিনী, সরকার ও আওয়ামী লীগ নেতাদের প্রতি অনুরোধ করবো, বিএনপির বিষয়ে সতর্ক থাকার জন্য।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, বিদেশিদের সঙ্গে মিটিং করে কোনো লাভ হবে না। দেশের জনগণের কাছে যান এবং নিজেদের ভুল স্বীকার করে আগামী নির্বাচনে আসুন, তাহলেই নিজেদেরকে শুধরাতে পারবেন।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, অধ্যাপক ফজলুল হক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

apps