• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

'বেইমানদের বাদ দিয়ে টাকা পয়সা দিয়ে ভালো আইনজীবী রাখেন'

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৮, ১৮:১১ | আপডেট : ১৭ মার্চ ২০১৮, ১৮:১৭
নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের সমালোচনা করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বেগম খালেদা জিয়া আপনি জেলে আছেন কেন? এই মওদুদ সাহেবের জন্য আপনি জেলে আছেন। এই আইনজীবী যতদিন আছে, আপনার মুক্তির কোনো সম্ভাবনা নেই। এইসব আইনজীবীরা দ্বন্দ্ব লাগায়, এদেরকে বিশ্বাস করবেন না। পয়সা দিয়ে ভালো আইনজীবী রাখেন, দেখবেন আপনি বেরিয়ে গেছেন।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী উদযাপনে এক আলোচনায় বিএনপিকে এই পরামর্শ দেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ এই নেতা।

সম্পর্কিত খবর

    তবে খালেদা জিয়ার আইনজীবীরা কী বেইমানী করছেন, সে বিষয়ে কিছু বলেননি স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, বেইমানদের বাদ দিয়ে টাকা পয়সা খরচ করে ভালো আইনজীবী রাখেন, তাহলে জেল থেকে তাড়াতাড়ি ছাড়া পাবেন। অন্যথায় ছাড়া পাবার কোন সম্ভাবনা নেই।

    জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান। এই মামলায় খালেদা জিয়ার পক্ষে লড়েছিলেন বিএনপির জ্যেষ্ঠ আইনজীবী নেতারা। রায়ের বিরুদ্ধে আপিলেও যারা লড়ছেন, তারা বিচারিক আদালতেও কথা বলেছেন।

    তবে বিচারিক আদালতের মতো উচ্চ আদালতেও এখন পর্যন্ত খালেদা জিয়ার পক্ষে স্বস্তিদায়ক আদেশ আসেনি। গত ২২ ফেব্রুয়ারি খালেদা জিয়ার আপিল আবেদন গ্রহণের তিন দিন পর জামিন আবেদনের শুনানি হয়। আর ১২ মার্চ জামিন দেয়া হয় চার মাসের। তবে রাষ্ট্রপক্ষ এবং দুর্নীতি দমন কমিশনের আবেদনে সে জামিন আদেশ এখন স্থগিত। জামিন বাতিলেও আপিলের আবেদন করেছে দুদক।

    অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ বিএনপি নেতাদেরকে বলেন, ‘আপনাদের লজ্জিত হওয়া দরকার কারণ আপনাদের দলের প্রধান এতিমের টাকা মেরে খেয়ে জেলে বসে তার শাস্তি ভোগ করছেন। আরো লজ্জার বিষয় হল আপনারা দলের চেয়ারপারসনের অনুপস্থিতে এক সন্ত্রাসীক (তারেক জিয়াকে) ভারপ্রাপ্ত চেয়ারপারসনের দায়িত্ব দিয়েছেন। যিনি খুন কারাবি, দুর্নীতি ছাড়া আর কিছু চিন্তা করতে পারেন না।’

    বঙ্গবন্ধু হল শাখা সভাপতি বরিকুল ইসলাম বাধনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স। উপস্থিত ছিলেন ঢাবির বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close