• মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫
  • ||
  • আর্কাইভ

'নির্বাচনকালীন সরকারে প্রতিনিধিত্ব করতে পারবে না বিএনপি'

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৮, ১৮:৪৫ | আপডেট : ১৭ মার্চ ২০১৮, ১৯:১৩
টাঙ্গাইল সংবাদদাতা
ফাইল ছবি
প্রিন্ট

আগামী সংসদ নির্বাচনের আগেই মন্ত্রিসভা ভেঙে দেয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। নিয়মানুযায়ী তখন গঠিত হবে নির্বাচনকালীন সরকার উল্লেখ করে তিনি আরো জানিয়েছেন, অন্যান্য দলের প্রতিনিধিত্ব থাকলেও ওই সরকারে বিএনপি অংশ নিতে পারবে না।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শনিবার টাঙ্গাইলের মির্জাপুরে ভারতেশ্বরী হোমসে আয়োজিত বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, বিএনপি যদি একটি নির্বাচিত পার্টি হতো তাহলে তাদেরও প্রতিনিধি নির্বাচনকালীন সরকারে প্রতিনিধিত্ব করতে পারতো। কিন্তু খালেদা জিয়ার নির্বুদ্ধিতার কারণে গত নির্বাচনে না আসায় এরা ওই সরকারে থাকতে পারবে না।

ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধু কখনো মাথা নত করেননি। কারণ তিনি জানতেন, বিশ্বাস করতেন মানুষ তাঁর সাথে আছে। তাই তোমাদের কারো কাছে মাথা নত করা ঠিক হবে না। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হতে তাঁর জীবনী নিয়ে লেখা বই বেশি বেশি পড়তে হবে। তাহলে হয়তো তোমরা তাঁর আদর্শের সৈনিক হতে পারবে।

কুমুদিনী ট্রাষ্টের পরিচালক শ্রীমতি সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রীর বোন জাতীয় অধ্যাপক ডা. শায়লা খাতুন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য মো. একাব্বর হোসেন, একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক অধ্যক্ষ প্রতিভা মুৎসুদ্ধি ও কুমুদিনী ট্রাষ্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা।