• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বরিশালে সাংবাদিক নির্যাতনের ঘটনায় আরো ৫ পুলিশ বরখাস্ত

প্রকাশ:  ১৯ মার্চ ২০১৮, ১৯:০৯ | আপডেট : ১৯ মার্চ ২০১৮, ২০:৩১
বরিশাল প্রতিনিধি

বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজ এর ক্যামেরা পার্সন সুমন হাসানকে নির্যাতনকারী ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশার আরো ৫ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এ নিয়ে তিনবারে বরিশাল মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওইটিমে থাকা ৮ সদস্য সাময়িকভাবে বরখাস্ত করা হল।

সম্পর্কিত খবর

    এরা হলেন- ক্লোজড হওয়া ডিবি পুলিশের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) আবুল বাশার, সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) মো. আকতারুজ্জামান, স্বপন চন্দ্র দে, কনস্টাবল মাসুদুল হক (কং/৯৩৮), মো. আব্দুর রহিম (কং/৫৭৮), চৌধুরী রাসেল পারভেজ (কং/৬৬৮), মো. হাসান মাহমুদ (কং/৭০৭) ও কাজী সাইফুল ইসলাম (কং/৬৪৫)।

    এরআগে গতকাল ডিবি পুলিশের উপ-পুলিশ কমিশানর (ডিসি ডিবি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁইঞা। এর আগে এ পদে অতিরিক্ত হিসেবে দায়িত্ব পালন করছিলেন ট্রাফিকের উপ-কমিশনার উত্তম কুমার পাল। গতকালই তাকে ডিবি’র অতিরিক্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

    তথ্যের সত্যতা নিশ্চিত করে করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিবি) মোঃ নাসির উদ্দিন মল্লিক বলেন, সাংবাদিক সুমন হাসানকে নির্যাতনের ঘটনার পরপরই প্রথমে ১৪ মার্চ সাময়িকভাবে বরখাস্ত হয় পুলিশ কনস্টেবল মাসুদুল হক। এরপরে অপরাধের গুরুত্ব বিবেচনা করে ১৫ মার্চ আরো দু’জন অর্থাৎ আব্দুর রহিম ও চৌধুরী রাসেল পারভেজকে বরখাস্তের আদেশ দেয়া হয়।সর্বশেষ গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ওপর ভিত্তি করে ১৮ মার্চ ডিবি পুলিশের ওই টিমের নেতৃত্ব দেয়া এসআই আবুল বাশার এবং এএসআই আক্তার এবং স্বপনসহ ৫ জনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

    এদিকে সুমনকে নির্যাতনকারী ডিবি পুলিশের টিমের ওই আট সদস্যকে বহিস্কারের পাশাপাশি তাদের প্রত্যেককে আলাদা ভাবে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। নোটিশের জবাব পাওয়ার পরে স্ব স্ব অপরাধ অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

    উল্লেখ্য, গত ১৩ মার্চ দুপুরে অফিস থেকে বাসায় যাওয়ার পথে নিকটাত্মীয়কে গোয়েন্দা পুলিশের হয়রানি করার খবর পেয়ে নগরের বিউটি রোডে সুমন হাসান যান। ঘটনাচক্রে সেখানে থাকা পুলিশ সদস্যরা তার ওপর ক্ষিপ্ত হয় এবং প্রকাশ্যে সুমন হাসানকে পেটাতে পেটাতে গাড়িতে তোলে ডিবি পুলিশের সদস্যরা। পথিমধ্যে সুমনের ওপর অমানুসিক নির্যাতন ও ক্রসফায়ারের হুমকি দেয়া হয়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close