• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

হামলার আশঙ্কায় রাবির ১২ শিক্ষকের জন্য বিশেষ নিরাপত্তা

প্রকাশ:  ২৪ মার্চ ২০১৮, ০২:২০
রাবি সংবাদদাতা

অধ্যাপক জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক কথাসাহিত্যিক হাসান আজিজুল হকসহ বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ১২ শিক্ষককে বিশেষ নিরাপত্তার আওতায় এনেছে রাজশাহী মহানগর পুলিশ।

বিশেষ নিরাপত্তার আওতাভুক্ত অন্য শিক্ষকরা হলেন- সাবেক উপাচার্য সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাশেম, সহকারী অধ্যাপক গোলাম সারওয়ার, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুহাম্মদ হাসান ইমাম, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত নাট্যকার ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মলয় কুমার ভৌমিক, দর্শন বিভাগের অধ্যাপক এসএম আবু বকর, বাংলা বিভাগের অধ্যাপক সরকার সুজিত কুমার, সমাজকর্ম বিভাগের অধ্যাপক সাদেকুল আরেফিন মাতিন, আইন বিভাগের অধ্যাপক হাসিবুল আলম প্রধান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সেলিম রেজা নিউটন এবং ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনক।

সম্পর্কিত খবর

    এসব শিক্ষকদের মধ্যে অধ্যাপক হাসান আজিজুল হক ও অধ্যাপক মুহাম্মদ হাসান ইমাম বাড়ির বাইরে গেলে তাদের নিরাপত্তায় পোশাকধারী এবং সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকছে। ক্যাম্পাসে অবস্থানের সময়ও হাসান ইমামের জন্য পুলিশ পাহারা রাখা হচ্ছে।

    এ ছাড়া বাকি শিক্ষকদের সঙ্গে পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যরা সরাসরি যোগাযোগ রাখছেন এবং খোঁজখবর নিচ্ছেন। তাদের কেউ চাইলে সব ধরনের নিরাপত্তা দেয়ার কথাও ভাবছে পুলিশ।

    আরএমপি কমিশনার মাহাবুবর রহমান বলছেন, নিরাপত্তা পাওয়া শিক্ষকরা ইতিমধ্যে বেশকিছু ব্যক্তি, সর্বহারা বা জঙ্গিগোষ্ঠীর কাছ থেকে হুমকি পেয়েছেন। এসব তথ্য আমাদের কাছে আছে। তাই এসব শিক্ষকের বিশেষ নজরদারিতে রাখা হচ্ছে। তাদের নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close